• শিরোনাম

    নৌকা সহ ৮২ কেজি হরিণের মাংস জব্দ করেছে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন

    রেজা মাসুদ, মোংলাঃ বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩

    নৌকা সহ  ৮২ কেজি হরিণের মাংস  জব্দ করেছে মোংলা  কোস্টগার্ড পশ্চিম জোন

    apps

    সুন্দরবনের আংটিহারা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৮২ কেজি হরিণের মাংস, ২০টি পা ও একটি নৌকা জব্দ করেছে কোস্টগার্ড। তবে এঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

    ২৩ মার্চ বৃহস্পতিবার দুপুরে এতথ্য নিশ্চিত করেন মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার মো. তারেক আহমেদ,বিএন।

    তিনি বলেন, সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে ২২ মার্চ বুধবার রাত সাড়ে ১০ টায় মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন কয়রার একটি টহলদল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সুন্দরবনের আংটিহারা এলাকা দিয়ে একদল চোরাশিকারি নৌকায় করে হরিণের মাংস পাচারের জন্য নিয়ে যাচ্ছে।

    এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান শুরু করে কোস্টগার্ড সদস্যরা। অভিযান চলাকালীন সময় কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি আঁচ করতে পেরে একটি কাঠের নৌকায় লুকানো হরিণের মাংস,পা ফেলে রেখে রাতের আঁধারে বনের গহীনে পালিয়ে যায় পাচারকারীরা। পরে ঘটনাস্থল থেকে কোস্টগার্ড সদস্যরা নৌকার ভেতরে পলিথিনে রাখা ৮২ কেজি হরিণের মাংস ও ২০টি পা জব্দ করে।

    জব্দ করা হরিণের মাংস, পা এবং কাঠের নৌকা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুন্দরবনের খাসিটানা ফরেষ্ট অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়।

    লেফটেন্যান্ট কমান্ডার তারেক আহমেদ আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

    বাংলাদেশ সময়: ৪:০৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ