• শিরোনাম

    নবীনগরে ২০০ শত বছরের কবরস্থান রক্ষায় গ্রামবাসীর মানববন্ধন

    মোঃ নিজাম উদ্দিন নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

    নবীনগরে ২০০ শত বছরের  কবরস্থান রক্ষায় গ্রামবাসীর মানববন্ধন

    apps

    ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা বড়িকান্দি ইউনিয়নের বড়িকান্দি খাঁনেপাড়া ভূঁইয়াবাড়ি জামে মসজিদের পাশের ওয়াক্ফকৃত ২০০ শত বছরের চলমান কবরস্থান রক্ষায় গ্রামবাসী সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

    আজ শনিবার (৩ ডিসেম্বর) বড়িকান্দি গ্রামের শত শত লোকের উপস্থিতিতে মানববন্ধন শেষে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাকছুদুল হক খাঁন।

    মানববন্ধনে উপস্থিত থাকা বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান কান্নাজড়িত কন্ঠে জানান,মসজিদের উত্তর এবং পশ্চিম পাশে থাকা কবরগুলো অক্ষত রেখে বাহাউদ্দীন উদ্দেশ্য প্রনীত ভাবে বিগত ২০ দিনে পূর্বে তার পিতা হাবিবুর রহমানের কবরটি ভেঙে ফেলে এবং পাশাপাশি থাকা আরো ৬/৭ টি কবর ভেঙে ঢালাই দিয়ে দেয়,শত আকুতি মিনতি করেও শেষ রক্ষা করতে পারেনি। এছাড়া মানববন্ধনে উপস্থিত থাকা মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ মিয়া, মাকছুদুল হক খাঁন,মোঃ আবেদ আলী,মোঃ তোফাজ্জল হোসেন ০৪নং ওয়াডের মেম্বার নূরুল ইসলাম,০৬ ওয়াডের মেম্বার মোঃ গোলাপ, মশিউর রহমান ফয়েজ,মোঃ শিশু মিয়া মসজিদের দক্ষিণ পাশের সকল কবরগুলো রক্ষার দাবি জানায় এবং বাহাউদ্দীন কবরগুলো উদ্দেশ্য প্রনীতভাবে ভাঙ্গায় ক্ষোভ প্রকাশ করে স্লোগানে মুখরিত করে বিচার দাবি করে।

    সকল অভিযোগের বিষয়ে বাহাউদ্দীন জানান,দীর্ঘ ২ মাস ধরে মসজিদের জায়গা দান করা ওয়ারিশ মালিক মতিউর রহমানের নির্দেশে কবরগুলো ভেঙে ঢালাই দেয়া হয়,তখন কেউ কিছু বলে নাই আজ কেন তারা বলতে এসেছে এবং এখানে আমি কিছুই করিনি আমি একাজের শুধু দেখাশুনা করছি।

    বাংলাদেশ সময়: ৯:৪৭ অপরাহ্ণ | শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ