• শিরোনাম

    নবীনগরে মুজিববর্ষে গৃহহীনদের গৃহ নির্মান প্রকল্প শেষ পর্যায়ে, গৃহহীন সুবিধাভোগীরা মহাখুশি

    ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: মোঃ নিজাম উদ্দিন নবীনগর রবিবার, ১১ এপ্রিল ২০২১

    নবীনগরে মুজিববর্ষে গৃহহীনদের গৃহ নির্মান প্রকল্প শেষ পর্যায়ে, গৃহহীন সুবিধাভোগীরা মহাখুশি

    apps

    গত শনিবার, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের শাহবাজপুর গ্রামে মুজিববর্ষ উপলে গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ‘গৃহনির্মাণ’ প্রকল্পের ২০টি ঘরের কাজ প্রায় শেষ পর্যায়ে হওয়ায় গৃহহীন সুবিধাভোগীরা মহাখুশি। ২০২০-২০২১ অর্থ বছরে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীনদের জন্য নবীনগর উপজেলার সাতটি এলাকায় মোট ৮ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে মোট ৪৮৫টি ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘরের ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। দুইটি বেড রুম, একটি কিচেন, একটি টয়েলেট ও একটি বারান্দাসহ একটি গৃহ ভূমিহীনদের জন্য তৈরি করছেন সরকার প্রধান। এ প্রকল্পের ঘর দেখাশুনা করছেন স্বয়ং স্থানীয় সাংসদ এবাদুল করিম বুলবুল ও উপজেলা প্রশাসন। তবে সরকারের এই মহৎ উদ্যোগ নিয়েও একটি মহল বিতর্কিত ও বিভ্রান্তি ছড়ানোর চেষ্ঠা করছে।

    গতকাল শনিবার(১০/০৪/২০২১ ইং ) উক্ত প্রকল্পগুলো একটি প্রজেক্ট উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের শাহবাজপুর গ্রামে ২০ গৃহহীন পরিবারের জন্য তৈরী হওয়ার প্রকল্প স্থান ঘুরে দেখা যায়, প্রকল্পের কাজও শেষ পর্যায়ে এখন ফিনিসিং ও টুকিটাকি ক্রুটি সংশোধনের কাজ চলছে,এরপর রং করে গৃহহীনদের ঘরে উঠার উপযুক্ত করে তুলা হবে। কথা হয় উক্ত প্রকল্পের সুবিধাভোগী গৃহহীন ইউসুফ মিয়া,চান মিয়ার স্ত্রী হাফেজা বেগম,মুন্তাজ মিয়ার স্ত্রী রেজিয়া খাতুন, এশু মিয়া, আলমগীর মিযার স্ত্রী সুরাইয়া বেগম, মনু বেগম টাকা পয়সা ছাড়া জমিসহ এই ঘর পেয়ে অত্যন্ত খুশি। তারা বলেন, শেখের বেটিকে ধন্যবাদ গরীবদের কথা স্বরণ করে মাথাগোজার ঠাই দিয়েছেন,এতদিন পরের বাড়িতে ছিলাম এবার নিজের বাড়ি হলো।

    কথা হয়, প্রকল্পের নির্মান কাজের রাজমেন্ত্রী শ্রমিক শরিফ উদ্দিন ও নূরু মিয়ার সাথে তারা বলেন, সরকারি ইঞ্জিনিয়ার স্যারদের নির্দেশনায় আমরা কাজ করছি,এখানে আমাদের উপর কোন চাপ নেই,কোন অনিয়ম হচ্ছে না। শাহবাজপুর এলাকার মুরুব্বি মোহাম্মদ নসু মিয়া বলেন, এখানে খুব সুন্দর কাজ হচ্ছে,আমি এই পাশের মসজিদ দেখবাল করি, সেই সুত্রে প্রতিদিনই এখানে আসি এবং তাদের কাজ দেখি। এ ব্যাপারে উপজেলা প্রকল্প কর্মকর্তা মিজানুর রহমান বলেন, প্রকল্পের কাজ চলমান,এখনো শেষ হয়নি আমারা আমাদের ডিজাইনের নিদের্শনা অনুযায়ী কাজ করছি, নির্মান শ্রমিকরা বিল্ডিং-এ ফিনিসিং কাজ করছে, আশা করছি কিছুদিনের মধ্যে তাদের ঘরে উঠাতে পারবো।

    এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামূল ছিদ্দিক বলেন, গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের‘গৃহনির্মাণ’ প্রকল্পে কাজগুলো সার্বক্ষনিক তদারকিতে রাখছি। শাহবাজপুর ‘গৃহনির্মাণ’ প্রকল্প বিষয়ে এক প্রশ্নের জবাবে সাংসদ বলেন, একশ্রেনীর স্বার্থবাদী কুচক্রীমহল সরকারের এই মহৎকাজটিকে ব্যক্তি আক্রোশে বিতর্কিত করতে উঠে পড়ে লেগেছে। ইতিপূর্বেও বিটঘরে সরকারি খাস জায়গায় গৃহনির্মাণে বাধাঁ দেওয়া হয়েছিল। এই প্রকল্পের বাস্তবায়ন কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

    বাংলাদেশ সময়: ৩:১০ অপরাহ্ণ | রবিবার, ১১ এপ্রিল ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ