• শিরোনাম

    দিনাজপুরে কেন্দ্রীয় লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হল উদ্বোধন অনুষ্ঠানে- বাংলাদেশ-ভারতের ভ্রাতৃত্বের বন্ধন চিরাচরিত-ভারতীয় হাইকমিশনার।

     পিসি দাস, দিনাজপুর প্রতিনিধিঃ- সোমবার, ১৫ নভেম্বর ২০২১

    দিনাজপুরে কেন্দ্রীয় লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হল উদ্বোধন অনুষ্ঠানে- বাংলাদেশ-ভারতের ভ্রাতৃত্বের বন্ধন চিরাচরিত-ভারতীয় হাইকমিশনার।

    apps

    দিনাজপুরে কেন্দ্রীয় লোকনাথ মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হল উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, “বাংলাদেশ-ভারতের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন চিরাচরিত। এই বন্ধন বিনষ্ট করতে কিছু উগ্র ধর্মান্ধ ও মৌলবাদী গোষ্ঠী দেশের মধ্যে সাম্প্রদায়িক দ্ব›েদ্বর সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করতে সর্বদা চেষ্টা করে আসছে। কিন্তু প্রতিবারই তাদের সে চেষ্টা ব্যর্থ হয়েছে। বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। সব ধর্মের মানুষের অবস্থান এদেশে। তাই ধর্মকে ইস্যু করে যারা সহিংসতা চালায় তারা আসলে কখনোই ধর্মপ্রাণ ব্যক্তি নয়। কোন ধর্মেই সহিংসতাকে প্রশ্রয় দেয় না। ধর্ম মানে বিশ্বাস, ধর্ম মানে শান্তি। আর এই শান্তি বিনষ্টকারীরা ধর্মের দোহাই দিয়ে নিজের স্বার্থকে হাসিল করার চেষ্টায় সর্বদা নিয়োজিত থাকে। এদের উদ্দেশ্য বা লক্ষ্য কখনোই মহৎ নয়। এ উপলব্ধিটুকু আমাদের করতে হবে। ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী থেকে শুরু করে যতজন সরকার গঠন করেছেন ভারতের সাথে বাংলাদেশের বন্ধন সর্বদা অটুট ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।” ১৫ নভেম্বর সোমবার সকাল ১০টায় দিনাজপুর শহরের রায়সাহেব বাড়ী প্রাঙ্গনে শ্রী শ্রী লোকনাথ কেন্দ্রীয় মন্দির মাল্টিপারপাস কমিউনিটি হল উদ্বোধন ও সুধী সমাবেশে বাংলাদেশে নিযুক্ত হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী উপরোক্ত কথাগুলো বলেন। এসময় বিশেষ অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার (রাজশাহী) সঞ্জীব কুমার ভাট্টি। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর ১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সভাপতি মনোরঞ্জন শীল গোপাল এম.পি। এছাড়াও অনুষ্ঠানে রায়সাহেব বাড়ী কেন্দ্রীয় লোকনাথ মন্দির, দিনাজপুর এর সভাপতি সমর কুমার দাস এর সভাপতিত্বে এবং দিনাজপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগ এর সাবেক সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, দিনাজপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রায় সাহেব দেবোত্তর স্টেট এর এজেন্ট চিত্ত ঘোষ সহ প্রমুখ। এছাড়াও বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর সম্প্রতি ঘটে যাওয়া ঘটনার তীব্র নিন্দা জানান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য সকলকে সচেতন থাকার ও সুদৃষ্টি রাখার আহŸান জানান।

    বাংলাদেশ সময়: ২:১১ অপরাহ্ণ | সোমবার, ১৫ নভেম্বর ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ