• শিরোনাম

    জিয়াউর রহমান রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার চেষ্টা করেছে –মির্জা আজম এমপি

    আল মাসুদ লিটন জেলা প্রতিনিধি জামালপুর:- বুধবার, ২২ মার্চ ২০২৩

    জিয়াউর রহমান রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার চেষ্টা করেছে  –মির্জা আজম এমপি

    apps

    বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, স্বাধীনতা বিরোধীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করেছিল জিয়াউর রহমান। জিয়াউর রহমানের শাসনামলে মুক্তিযোদ্ধাদের কোন সম্মান ছিল না।

    একজন বীর মুক্তিযোদ্ধা কোন সরকারি অফিসে গেলে তারা আত্মপরিচয় দিতে লজ্জা বোধ করতো। কারন যারা রাজাকার, আলবদর, আলশামস্ তাদের ব্যবসা, ব্যাংক, হাসপাতাল দিয়ে অর্থনৈতিকভাবে শক্তিশালি করেছিলেন জিয়াউর রহমান।

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ফারুক আহমেদ চৌধুরীর আগাম নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    রবিবার বিকেলে ঝাওলা গোপালপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এ জনসভার আয়োজন করা হয়।

    মির্জা আজম এমপি আরও বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট সেই জিয়াউর রহমান মোস্তাক ষড়যন্ত্র করে বঙ্গবন্ধু ও তার পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। দীর্ঘ ৬বছর রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার চেষ্টা করেছিলেন। এই বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করে ছিলেন জিয়াউর রহমান।
    এই বাংলাদেশের জয়বাংলা শ্লোগান ১৯৭১এর মহান মুক্তিযোদ্ধারা জয়বাংলা শ্লোগান দিয়ে আত্মহতি দিয়েছে সেই জয়বাংলা শ্লোগানকে নিষিদ্ধ ঘোষনা করেছিলেন জিয়াউর রহমান।

    জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এমএ মান্নান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপনের সঞ্চালনায় জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি, জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, সাবেক সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জিএসএম মিজানুর রহমান, অধ্যাপক আশরাফ হোসেন তরফদার, ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান, অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ, মির্জা সাখাওয়াতুল আলম মনি, অধ্যাপক আব্দুল হামিদ, জামালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, বাঁশচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল, নরুন্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লুৎফর রহমান, নরুন্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজমুল হক, ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরোয়ার হোসেনসহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন।

    পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে খান পরিবেশন করেন বাংলাদেশের স্বনামধন্য শিল্পী মমতাজ বেগম এমপি।

    বাংলাদেশ সময়: ২:১৬ অপরাহ্ণ | বুধবার, ২২ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ