• শিরোনাম

    জামালপুরে বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি ,বিপদসীমার ১৬ সেন্টিমিটার উপরে দিয়ে প্রবাহিত

    আল মাসুদ লিটন জামালপুর জেলা প্রতিনিধি: সোমবার, ২০ জুন ২০২২

    জামালপুরে বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি ,বিপদসীমার ১৬ সেন্টিমিটার উপরে দিয়ে প্রবাহিত

    apps

    – জামালপুরে যমুনার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে পানি ৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ১৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় যমুনার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে পানি ৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ১৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জেলার দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মেলান্দহ, মাদারগঞ্জ, সরিষাবাড়ী, বকসিগঞ্জসহ জামালপুর সদর উপজেলার নিন্মাঞ্চল বন্যার পানিতে তলিয়ে গেছে। বিশেষ করে যমুনা ও ব্রহ্মপুত্র নদের অববাহিকা দেওয়ানগঞ্জ উপজেলা চুকাইবাড়ী, চিকাজানী,বাহাদুরাবাদ,ইউনিয়ন,ইসলামপুর উপজেলার পার্থর্শী কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, নোয়ারপাড়া ও ইসলামপুর সদর ইউনিয়ন।No description available.

    মেলান্দহ উপজেলার, শ্যামপুর, মাহমুদপুর আদ্রা, ও ঘোষেরপাড়া ইউনিয়ন। মাদারগঞ্জ উপজেলার জোড়খালী ও চরপাকেরদহ ইউনিয়ন। সরিষাবাড়ী উপজেলার পিংনা, ইউনিয়ন। বকশিগঞ্জ উপজেলার সাদুরপাড়া, মেরুরচর,বগারচর,ইউনিয়ন,জামালপুর সদর উপজেলার লক্ষীরচর ইউনিয়ন বন্যার পানিতে তলিয়ে গেছে। অপরদিকে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় দেওয়ানগঞ্জ-খোলাবাড়ি সড়কের মন্ডল বাজার এলাকায় ভেঙে উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। এছাড়া উপজেলার চর আমখাওয়া ইউনিয়নে দেওয়ানগঞ্জ-সানন্দবাড়ি বাজার রোড়ে জিঞ্জিরাম নদীর ওপর সেতুর অদূরে দক্ষিণ পাশের ব্যাপক ভাঙন দেখা দিয়েছে। দ্রুত ভাঙনরোধের ব্যবস্থা না নিলে হয়তো সেতুর সংযোগ সড়ক নিশ্চিহ্ন হতে পারে বলে এলাকাবাসীরা জানিয়েছেন।No description available.

    এসব এলাকার মধ্যে ইসলামপুর উপজেলার যমুনার দুর্গম দ্বীপচর হরিণধরা, জিগাতলা, চরবেড়কুশা,বরুল, মুন্নিয়া, সিন্দুরতলি, চরচেঙ্গানিয়া, প্রজাপতি, চরশিশুয়া ও চর বিশরশির এলাকায় বন্যার পানিতে সয়লাব করেছে। এসব এলাকায় পাট,আখ,শাকসবজি, বীজতলা পানিতে তলিয়ে বিনষ্ট হচ্ছে। এ বিষয়ে জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক জাকিয়া সুলতানা বলেন, ‘বন্যার পানিতে এ পর্যন্ত ৫০৪ হেক্টর জমির ফসল নিমজ্জিত হয়েছে। এর মধ্যে আউশ ধান ৬৪ হেক্টর, পাট ৩৭০ হেক্টর, শাকসবজি ৫৯ হেক্টর ও মরিচ ১১ হেক্টর। এ ব্যাপারে জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায় বলেন, ‘দেওয়ানগঞ্জ উপজেলা চুকাইবাড়ি ইউনিয়নের বন্যা কবলিত ৫০টি পরিবারকে রেলওয়ে স্কুলে আশ্রয় কেন্দ্রে আনা হয়েছে।’ তিনি বলেন, ‘বন্যাকবলিত এলাকায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া বন্যাদুর্গতদের জন্য অগ্রিম ত্রাণ সামগ্রী বরাদ্দ দেওয়া হয়েছে।

    বাংলাদেশ সময়: ৯:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ২০ জুন ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ