• শিরোনাম

    চোরাই অটোরিক্সা ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত আসামী গ্রেফতার ও চোরাই অটোরিক্সা উদ্ধার

    খন্দকার আমির হোসেন : রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩

    চোরাই অটোরিক্সা ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত আসামী গ্রেফতার ও চোরাই অটোরিক্সা উদ্ধার

    apps

    সম্প্রতি নরসিংদী জেলার মাধবদী ও নরসিংদী মডেল থানা চোরাই অটোরিক্সা সহ অটোরিক্সা ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত ০৭ জনকে ০৭টি অটোরিক্সা সহ গ্রেফতার করে। গত ২৭/০১/২০২৩ তারিখ মাধবদী থানা পুলিশ খইমুদ্দিন মোড়ে চোরাই অটোরিক্সা বিক্রয়কালীন সময়ে কিবরিয়া নামক একজনকে ০১টি চোরাই মিশুক অটো সহ গ্রেফতার করা হয়। উক্ত আসামী কিবরিয়াকে জিজ্ঞাসাবাদে জানায় যে, আসামী মোঃ ফারুক মিয়া ও আনোয়ারের নিকট আরো চোরাই মিশুক অটো রয়েছে।

    তৎপ্রেক্ষিতে মাধবদী থানা পুলিশ ফারুক ও আনোয়ারের বাড়ীতে অভিযান পরিচালনা করে। জিজ্ঞাসাবাদে জানা যায় তাদের নিকট বিভিন্ন জায়গায় আরো ০৫ (পাঁচ)টি মিশুক অটো রয়েছে। এ পরিপ্রেক্ষিতে থানা পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে ০৫ (পাঁচ)টি চোরাই মিশুক উদ্ধার করে। উক্ত আসামীরা দীর্ঘদিন যাবৎ চোরাই মিশুক অটো বেচা-কেনা করে মর্মে স্বীকার করে। এছাড়া মাধবদী থানা এলাকা থেকে জেলা গোয়েন্দা শাখা মকবুল নামক আরো ০১জনকে গ্রেফতার করে যার কাছ থেকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকা হতে ০১টি চোরাই অটোরিক্সা জব্দ করা হয়। এর আগে গত ১৮/০১/২৩ খ্রিস্টাব্দে নরসিংদী মডেল থানা শহরের সঙ্গীতা আইসক্রিম ফ্যাক্টরি মোড়ে একটি গ্যারেজে চোরাই অটোরিক্সা বিক্রির সময় একটি চক্রের ০৩ জনকে গ্রেফতার করে যারা নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকা থেকে অটোরিক্সাটি ভাড়া করে অটোচালকের সাথে ঘনিষ্ঠতা করে বাহনটি চুরি করে নরসিংদীতে বিক্রির জন্য নিয়ে আসে। প্রতিটি থানায় পৃথক মামলা হয়েছে।

    গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে তারা অটোরিক্সা চুরি এবং বিক্রয়ের বিভিন্ন কৌশল অবলম্বনের তথ্য জানায়। সম্প্রতি নরসিংদী জেলা এবং পার্শ্ববর্তী এলাকায় চুরি ছিনতাই প্রতিরোধে জেলা পুলিশ নরসিংদী চুরির কারণ এবং প্রতিকার সংক্রান্ত বিষয়গুলো অটোচালক শ্রমিকদের সামনে তুলে ধরার জন্য কর্মশালার আয়োজন করে ।

    জেলা পুলিশ, নরসিংদীর উদ্যোগে গত ১৪ জানুয়ারি ২০২৩ জেলা পুলিশ লাইন্সে অটোরিক্সা মালিক চালকদের সচেতনতার বিষয়ে এ কর্মশালার আয়োজন করা হয় যেখানে সড়কে চলাচলে অটোরিক্সা চালকদের ঝুঁকি এবং করণীয় নিয়ে মতবিনিময় করা হয়। এরই ধারাবাহিকতায় ১৫/০১/২০২৩ থেকে ১৯/০১/২০২৩ তারিখ নরসিংদী জেলার সকল থানা এলাকায় ৭০ টিরও বেশি অটোরিক্সা স্ট্যান্ডে থানা পুলিশের উদ্যোগে সচেতনতামূলক সভা হয় যেখানে অটোচালক ও মালিকদের এ সংক্রান্তে লিফলেট বিতরণ করা এবং অটোরিক্সায় স্টিকার লাগানো হয়।

    উল্লেখ্য, এ সচেতনতা মূলক কার্যক্রমের পরপর চোরাই অটোরিক্সাসহ চোরাই অটোরিক্সা ক্রয়-বিক্রয় চক্রের সদস্যদের গ্রেফতার করা হয়।

    বাংলাদেশ সময়: ১:১৬ অপরাহ্ণ | রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ