• শিরোনাম

    কর্মমূখি শিক্ষা দেশে বেকারত্ব কমাচ্ছে অভিভাবক সমাবেশে বক্তারা

    মোঃ ওমর ফারুক : বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২

    কর্মমূখি শিক্ষা দেশে বেকারত্ব কমাচ্ছে  অভিভাবক সমাবেশে বক্তারা

    apps

    বস্ত্রশিক্ষায় দক্ষ হলে, দেশ-বিদেশে কর্ম মিলে এবং কর্মমূখি শিক্ষা দেশে বেকারত্ব কমাচ্ছে বলে অভিভাবক সমাবেশে বক্তারা বলেছেন। তারা বলেন, দেশের বেকারত্ব কমাতে অধিকহারে কর্মমুখি শিক্ষাপ্রতিষ্ঠান করছে সরকার।নারায়ণগঞ্জের সরকারি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট আয়োজিত সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে এক অভিভাবক সমাবেশে বক্তারা এসব কথা বলেন।
    সরকারি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের সুপারিনটেনডেন্ট একেএম মনজুরুল হকের সভাপতিত্বে আয়োজিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি ছিলেন পার্ক পলিটেকনিক ইনস্টিটিউটের প্রিন্সিপাল আবুল কালাম আজাদ।প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা ও দৈনিক ইনকিলাবের সিনিয়র সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ।আলোচনায় অংশগ্রহণ করেন পার্ক পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল টেকনোলজি বিভাগের প্রধান শ্যামল কুমার মোহন্ত, সরকারি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের সহ. শিক্ষক মোহাম্মদ খলিল মিয়া, সহ. শিক্ষক (ভাষা) মোহাম্মদ আবুল হোসেন, সহ. শিক্ষক (বিজ্ঞান) মো. মোক্তার হোসেন, সহ শিক্ষক (টেইলার মাস্টার) মো. আবদুল আউয়াল প্রমুখ।
    অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন আমান উল্লাহ আমান, মাইনুল ইসলাম, মোদাচ্ছের হোসেন ভুইয়া, হাবিবুর রহমান ও জোসনা বেগম প্রমুখ। ভোকেশনাল ইনস্টিটিউটে পড়ার কারণে কেউ কেউ যে অবজ্ঞা করে তার প্রতিবাদ জানিয়ে বক্তাগণ বলেন, আজকের দিনে লেখাপড়া শেষ করে চাকুরির নিশ্চয়তা কেবল দিতে পারে কর্মমুখি শিক্ষা। এখানকার ছাত্র-ছাত্রীদের জন্য সরকার বৃত্তিও দিচ্ছে।তারা পাস করার পর ভালো চাকুরি পাওয়ায় পরিবারের মুখে হাসিও ফুটে উঠে। সভায় সচেতনতা বৃদ্ধি ও প্রাতিষ্ঠানিক নানা বিষয় নিয়ে আলোচনা করেন শিক্ষক ও অভিভাবকরা।

    বাংলাদেশ সময়: ২:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ