• শিরোনাম

    এই সরকার গণতান্ত্রিক ব্যবস্থ্াকে ধ্বংস করে ফেলেছে,রাজশাহী বিভাগীয় গণসমাবেশে:ফকরুল

    নিজস্ব প্রতিবেদক: শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

    এই সরকার গণতান্ত্রিক ব্যবস্থ্াকে ধ্বংস করে ফেলেছে,রাজশাহী বিভাগীয় গণসমাবেশে:ফকরুল

    apps

    সরকার দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করে এক নায়কতন্ত্র কায়েম করেছে। রাজশাহীর গণসমাবেশ নিয়ে সরকার ও তার আইনশংখলাবাহিনী যা করেছে তা দেশবাসী দেখেছে। এই গণসমাবেশকে সাফল্য মন্ডিত করতে তিনদিন ধরে অবর্নীয় কষ্টকরে কন কনে পদ্মার এই ঠান্ডা বাতাসের মধ্যে মাদ্রাসা মাঠে নেতাকর্মী ও সাধারণ জনগণ সমবেত হয়েছিলো। যার প্রতিফলন এই মাদ্রাসা মাঠ আশেপাশের এলাকার জনসমুদ্রের চিত্র।

    চাল, ডাল, জ¦ালানী তেল, গ্যাস-বিদ্যুৎ, সারসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি. দুর্নীতি-দু:শাসন, গুম, খুন, বিচার বর্হিত হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবীতে শনিবার দিনব্যাপি রাজশাহী ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপি রাজশাহী বিভাগের আয়োজনে গণসমাবেশে প্রদান অতিথির বক্তব্যে বিএনপি’র মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীার এই কথাগুলো বলেন।

    তিনি বলেন, এত কষ্ট, এত নির্যাতন সহ্য কিসের জন্য, তা হলো এই ফ্যাসিস্ট সরকারের কবল থেকে রক্ষা পাওয়া। দেশ স্বাধীনতার সময়ে ও স্বাধীনতা পূর্ব সময়ে যে সব বীর প্রাণ দিয়েছিলেন তিনি তাদের স্মরন করেন। তিনি বলেন, রাজশাহী যেমন রাজনীতির উর্বর ভূমি, তেমনি বরেন্দ্রর লাল মাটিকে করেছে সবুজায়ন।

    তিনি আরো বলেন, এই সমাবেশ বানচাল করতে সরকারের পাশাপাশি তার পেটয়া বাহিনী বহু ষড়যন্ত্র করেছে। নানা ধরনের প্রতিবন্ধকতার সৃষ্টি করেছে। ইন্টারনেট বন্ধ করে দিয়েছে। খাবার হাড়ি তুলে ফেলে দিয়েছে, চুলায় পানি ঢেলে দিয়ে রান্না বন্ধ করে দিয়েছে। তবুও কেউ ভয় পায়নি বা মাঠ ছেড়ে চলে যায়। যারা এত কষ্ট স্বীকার করে যারা এই গণসমাবেশে ছিলেন তাদের সাচ্ছা বিএনপি উল্লেখ করে ধন্যবাদ জানান প্রধান অতিথি।

    প্রধান অতিথি বলেন, বিএনপি চলতি মাসের ১০ তারিখ ঢাকায় শেষ গণসমাবেশ ডেকেছে, এবং এই সমাবেশ করার জন্য নয়াপল্টনে বিএনপি পার্টি অফিসের সামনে অনুমতি চাওয়ায় সরকারের ও তার এমপি মন্ত্রীদের খুব সমস্যা হয়ে গেছে। তারা এখন পার্টি অফিসের সামনে অনুমতি দিতে টালবাহা করছে। ঢাকার গণসমাবেশ যথা সময়ে নয়াপল্টনের পার্টি অফিসের সামনেই হবে। আর সেইদিন থেকে সরকার পতনের এক দফা শুরু শুরু করা হবে বলে উল্লেখ করেন তিনি।

    সরকার ও তার আজ্ঞাবহ পেটয়া বাহিনীর সদস্যরা গণসমাবেশ বানচাল করতে বুধবার রাতে থেকে রাজশাহীর প্রবেশ পথে বাধা প্রদান করছে। যানবাহন থকে নামিয়ে দিয়ে নিদারুন কষ্ট দিয়েছে। নেতাকর্মীরা সকল বাধা উপেক্ষা করে রাজশাহী শহরের প্রবেশ করছে। এই সরকার জনগণের সরকার নয় উল্লেখ করে তিনি আরো বলেন, এই ১৫-১৬ বছরে বহু মানুষকে খুন ও গুম করেছে। হ্জাার হাজার কোটি টাকা পাচার করে বেগম পাড়ায় বাড়ি নির্মাণ করেছে। সুইচ ব্যাংকে টাকা রেখেছেন।

    যার প্রমান একটা উপজেলা পর্যায়ের এক ছাত্রলীগের নেতা দুই হাজার কোটি টাকার মালিক হয়েছে। এ থেকে স্পষ্ট প্রমান এই সরকারের প্রতিটি নেতাকর্মীরা লুটপাটের সাথে জড়িত। এই দুর্নীতিবাজ, খুনি ও অর্থ লোপটাকারী সরকারের কবল থেকে দেশকে রক্ষা করার এখনি সময়। যেভাবে রাজশাহী গণসমাবেশ সফল করেছেন আপনারা তেমনি করে ঢাকার গণসমাবেশ সফল করতে সকল বাধা অতিক্রম করে ঢাকায় আসার আহ্বান জানান তিনি।

    সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমটির সদস্য সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু। রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এরশাদ আলী ঈশার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এডভোকেট কবির হোসেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, উপদেষ্টা এডভোকেট মাহবুবুর রহমান, শাজহান মিয়া, হাবিবুর রহমান হাবিব, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল এম এ লতিফ খান।

    আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ^াস, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি এডভোকেট নাদিম মোস্তফা, কৃষি বিষয়ক সম্পাদক শামসুজ্জোহা খান, যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদিআাদন টুকু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত ও এ এইচ এম ওবায়দুর রহমান চন্দন, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলামসখান টিপু, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, শিল্প ও বাণির্জ বিষয়ক সহ-সম্পাদক আমিনুল ইসলাম এমপি, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ বিএনপি কেন্দ্রীয় ও রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা, মহানগর, উপজেলা, থানা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

    বাংলাদেশ সময়: ১০:৫৯ অপরাহ্ণ | শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ