• শিরোনাম

    আগামী ১৬ ও ১৭ নভেম্বর নরসিংদীতে দুই দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা

    খন্দকার আমির হোসেন জেলা প্রতিনিধি, নরসিংদী সোমবার, ১৪ নভেম্বর ২০২২

    আগামী ১৬ ও ১৭ নভেম্বর নরসিংদীতে দুই দিন ব্যাপী  ডিজিটাল উদ্ভাবনী মেলা

    apps

    অপ্রতিরোধ্য উন্নয়ন অভিযাত্রায় অগ্রসরমান বাংলাদেশকে ২০৩০ সালের মধ্যে ‘মডেল এসডিজি রাষ্ট্র’ এবং ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’-এ রূপান্তরের জন্য সর্বস্তরের অংশীজনের প্রযুক্তিগত দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে নাগরিক জীবনকে আরও সহজ ও সমৃদ্ধ করে গড়ে তোলার লক্ষ্যে আগামী ১৬ ও ১৭ নভেম্বর নরসিংদী শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে দুই দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করা হয়েছে। ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে গতকাল সোমবার নরসিংদী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়। নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান এতে সভাপতিত্ব করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল্লাহ আল জাকির সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ হুমায়ূন কবীর শাহ, সাবেক সভাপতি নিবারণ রায়, সাবেক কোষাধ্যক্ষ হলধর দাস প্রমুখ।
    নরসিংদীর প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রায় অর্ধশত সাংবাদিক প্রেস ব্রিফিং-এ উপস্থিত ছিলেন।
    প্রেস ব্রিফিং-এ জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিষয়ভিত্তিক চারটি পৃথক প্যাভিলিয়ন স্থাপন করা হবে। প্যাভিলিয়ন-১: উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্ট আপ, প্যাভিলিয়ন-২: ডিজিটাল সেবা, প্যাভিলিয়ন-৩: হাতের মুঠোয় সেবা, প্যাভিলিয়ন-৪: শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান। বিশেষ আকর্ষণ হিসেবে এসকল নিয়মিত কার্যক্রম ছাড়াও মেলায় অংশগ্রহণকারী শিশু কিশোর ও তরুণ প্রজন্মের জন্য জেলা প্রশাসন, নরসিংদীর পক্ষ থেকে রয়েছে কিছু বিশেষ আকর্ষণ।
    এর মধ্যে উল্লেখযোগ্য হলো; বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর হতে আগত ভ্রাম্যমান মহাকাশ জাদুঘর, মিউজুবাস ও ৪-ডি মুভিবাস, মেলা প্রাঙ্গনে স্থাপিত মঞ্চ হতে ড্রোন শো ও রোবট শো, মেলায় স্থাপিত লাইব্রেরি হতে বিজ্ঞানভিত্তিক বই পাঠ, সমগ্র মেলা প্রাঙ্গণব্যাপী ফ্রি ওয়াইফাই জোন, সরাসরি ডিজিটাল কুইজ প্রতিযোগিতা। এছাড়া আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিতব্য আইসিটি বিভাগের অনলাইন কুইজ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন সুবিধা মেলা প্রাঙ্গন হতে বিনামূল্যে প্রদান করা হবে। ভবিষ্যৎ প্রজন্মকে বিজ্ঞানমনস্ক ও প্রযুক্তিবান্ধব করে গড়ে তোলার লক্ষ্যে জেলা প্রশাসন, নরসিংদী আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলাকে সফল সার্থক ও অঙশগ্রহণমূলক করে তোলার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

    বাংলাদেশ সময়: ১১:০৮ অপরাহ্ণ | সোমবার, ১৪ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ