• শিরোনাম

    আওয়ামীলীগ সরকারের আমলেই পাহাড়ের উন্নয়ন অব্যাহত রয়েছে…পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

    কৌশিক দাশ (বান্দরবান) : শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

    আওয়ামীলীগ সরকারের আমলেই পাহাড়ের উন্নয়ন অব্যাহত রয়েছে…পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

    apps

    পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকারের আমলেই পাহাড়ের উন্নয়ন অব্যাহত রয়েছে, এই আওয়ামীলীগ সরকার পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় শান্তি চুক্তি করেছে,পাহাড়ের মানুষের জীবনমান উন্নয়নে স্কুল কলেজ,মন্দির-মসজিদ-বৌদ্ধ বিহার ,বিভিন্ন উপজেলায় সড়ক নির্মাণসহ নানান উন্নয়ন কাজ করে যাচ্ছে যার ফলে পার্বত্য জেলার ব্যাপঁক উন্নয়ন দৃশ্যমান হয়েছে।

    শুক্রবার (০৩ জানুয়ারী ) সকালে বান্দরবানের ২নং কুহালং ইউনিয়নের ভাঙ্গামুড়া পাড়ায় বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন শেষে স্থানীয়দের সাথে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এমন মন্তব্য করেন। এসময় পার্বত্য মন্ত্রী আরো বলেন, বান্দরবানে এর আগে বিএনপির অনেকেই ক্ষমতায় ছিল, কিন্তু তারা শুধু তাদের নিজ নিজ পকেট ভরপুর করেছে, এলাকার শিক্ষা,স্বাস্থ্য এবং উন্নয়নে কোন নজর দেয়নি,কিন্তু বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে পাবর্ত্য এলাকা এখন উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে। এসময় মন্ত্রী বলেন , পার্বত্য জেলার পর্যটন শিল্পের প্রসারের পাশাপাশি এই এলাকার উৎপাদিত বিভিন্ন ফরমালিনমুক্ত ফল দেশের বিভিন্নস্থানে সহজেই পৌঁছে যাচ্ছে আর স্থানীয় বাসিন্দারা আগের চেয়ে শতগুণ অর্থনৌতিকভাবে স্বাবলম্বী হচ্ছে। এসময় পার্বত্যমন্ত্রী আগামীতে ও বান্দরবান জেলার উন্নয়নে এবং দেশের অগ্রযাত্রায় ভূমিকা রাখতে এবং স্মাট বাংলাদেশ গড়তে সাধারণ জনগণকে আওয়ামীলীগের পাশে থাকার আহবান জানান।

    আলোচনা সভা শেষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং স্থানীয় বাসিন্দাদের শীত নিবারণে ১০০টি কম্বল, কৃষি সহায়ক হিসেবে ২০টি স্প্রে মেশিন, দুস্থ মহিলাদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে ১০টি ছাগলসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেন।

    এর আগে মন্ত্রী ১কোটি ২৫লক্ষ টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ভাঙ্গামুড়া পাড়া বৌদ্ধ বিহার নির্মাণ কাজের উদ্বোধন, ভাঙ্গামুড়া পাড়া স্কুল ছাত্রাবাস নির্মাণ কাজের উদ্বোধন এবং ভাঙ্গামুড়া পাড়া বৌদ্ধ বিহার দেশনা ঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন।

    অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি,অতিরিক্ত পুলিশ সুপার মো.জাহাঙ্গীর, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, সহকারী প্রকৌশলী সোমনাথ দাশ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, ২নং কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংপু মারমা, ইউনিয়ন পরিষদের সচিব উচপ্রু মারমাসহ বিভিন্ন সরকারী বেসরকারী কর্মকর্তা এবং প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ৭:৩৬ অপরাহ্ণ | শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ