• শিরোনাম

    অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স

    জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

    অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স

    apps

    সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সটি নির্মাণ কাজ শেষ হলেও দীর্ঘ দিন ধরে তা উদ্বোধন কার সম্ভব হয়নি। কমপ্লেক্সটি ওয়াপদা বাঁধের পূর্বপার্শ্বে নির্মাণ হওয়ার কারণে যাতায়াতের জন্য ব্রিজ না থাকায় যাতায়াত ব্যবস্থা ব্যহত ছিল।

    যার কারণে কমপ্লেক্সে কোন কার্যক্রম সচল ছিল না আর সেই সাথে নির্মাণের পরও তা আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়নি। সাম্প্রতিক সময়ে প্রায় ১ কোটি ৯৮ লাখ টাকা ব্যায়ে একটি ব্রিজের কাজ শুরু করেছে উপজেলা প্রকৌশল অধিদপ্তর।

    ব্রিজের নির্মাণ কাজ শেষ হলে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে যাতায়াতের পথ সুগম হবে আর সেই সাথে তা যথাযথ ভাবে কাজে ব্যবহৃত হবে বলে মনে করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।বীর মুক্তিযোদ্ধা গাজী দেলখোশ প্রমানিক জানান, সরকার অন্যান্য
    উপজেলার মতো আমাদের উপজেলাতেও একটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করে দিয়েছে। তবে এটি ওয়াপদা সংরক্ষন বাঁধের পূর্বে অবস্থিত হওয়ার কারণে যাতায়াত করতে ব্রিজ প্রয়োজন ছিল। এখন ব্রিজের নির্মাণ কাজ চলছে। নির্মাণ কাজ শেষ হলে হয়তো চলতি বছরে আমরা কমপ্লেক্সটি ব্যবহার করতে পারবো।

    গাজী লুৎফর রহমান মাখন জানান, ২০১৯ সালে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। কিন্তু ব্রিজ না থাকার দরুন আমরা কমপ্লেক্সে যেতে পারিনি। এখন ব্রিজের কাজ চলছে। কাজ শেষ হলে আমরা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে গিয়ে বসতে পারবো।

    এদিকে ব্রিজ নির্মাণের ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বাধিকারী মীর সিরাজুল ইসলাম বলেন, ব্রিজের কাজ চলছে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে। আশা করছি নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ করতে পারবো।

    স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বেলকুচি উপজেলা প্রকৌশলী বোরহান উদ্দিন খাঁন জানায়, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে যাতায়াতের জন্য ৩০ মিটার দৈর্ঘ ও ১২ মিটার প্রস্থ সমান প্রায় ১ কোটি ৯৮ লাখ ব্যায়ে ব্রিজ নির্মাণ করা হচ্ছে। আমরা কাজটি একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে বাস্তবায়ন করছি। আশা করছি কাজটি যথাযথ ভাবে ও নির্ধারতি সময়ের মধ্যে শেষ করতে পারবো

    বাংলাদেশ সময়: ১০:৫৪ অপরাহ্ণ | শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ