• শিরোনাম

    ৭১এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের নিবন্ধন ও গঠনতন্ত্র বাতিলের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন

    আব্দুল মালেক, নীলফামারী প্রতিনিধিঃ | রবিবার, ২০ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 152 বার

    ৭১এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের নিবন্ধন ও গঠনতন্ত্র বাতিলের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন
    apps

    জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ নামে একটি সংগঠনকে  নিবন্ধন দেয় গত ২০১৭ সালের ২৭ সেপ্টেম্বর। যাহার নং জামুকা/রেজি/ওয়াটি/নিবন্ধন-২৩৯/২০২৭। বঙ্গবন্ধুর আদর্শের অনুপ্রাণিত করতে ৭১ এর সহযোগীদেরকে একত্রিত করে ঐক্যবদ্ধ ভাবে স্বাধীনতার পরাজিত শক্তিকে প্রতিহত করার জন্য মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বর্তমান ও আগামীর প্রজন্মকে জাগ্রত করাই ছিল এই সংগঠনের কর্মকান্ড। প্রায় তিন বছর যাবত বিভিন্ন ধরনের জাতীয় দিবস পালনের মধ্য দিয়ে ও সামাজিক উন্নয়নের মাধ্যমে ৭১ এর চেতনা বর্তমান ও আগামীর প্রজন্মকে জাগ্রত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। এরই মধ্যে হঠাৎ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় জাতীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়  জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল অধিদপ্তরের এক কর্মকর্তার সাক্ষাৎকারের মাধ্যমে জানতে পারে সংগঠনটির নিবন্ধন ও গঠনতন্ত্র বাতিল করা হয়েছে। এতে স্বাধীনতার স্বপক্ষের মুক্তিযোদ্ধাদের সহযোগী মুক্তিযোদ্ধারা হতাশায় নিমজ্জিত হয়েছে। এরই ধারাবাহিকতায়  সারাদেশের সহযোগী মুক্তিযোদ্ধারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তক্ষেপ কামনা করে রোববার (২০ ডিসেম্বর) ঢাকায় অবস্থান করছে সংগঠনটির নেতাকর্মীরা। এবং দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করেছে তাঁরা। ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের নবগঠিত কেন্দ্রীয় কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা সন্তান সফিয়ার রহমানের নেতৃত্বে দেশব্যাপী সহযোগী মুক্তিযোদ্ধারা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অংশগ্রহন করেন।

    বিক্ষোভ ও মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা ফরাজি, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, পঞ্চগড় জেলার সভাপতি শেখ মোঃ হাবিবুর রহমান, দিনাজপুর জেলা সাধারণ সম্পাদক সাইদুর রহমান ও নীলফামারী জেলা সাধারণ সম্পাদক সৈয়দ আলীসহ অনেকে।

    কেন্দ্রীয় সভাপতি সফিয়ার রহমান, বলেন,  ৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদেরকে আমরা বিভিন্নভাবে জীবনের ঝুঁকি নিয়ে সহযোগিতা করেছি। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার অনেক বছর গত হয়ে যাওয়ার পর আপনার সরকারের আমলে ২০১৭ সালের ২৭ সেপ্টেম্বর জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত করতে, বঙ্গবন্ধুর আদর্শকে অনুপ্রাণিত করার জন্য ৭১এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের নিবন্ধন দেয়।

    তিনি বলেন, নিবন্ধন পেয়ে দেশব্যাপী বঙ্গবন্ধুর আদর্শে আন্দোলনের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে জাগ্রত করতে নিরলস প্রচেষ্টায় কর্মকান্ড চালিয়ে যাচ্ছি। কিন্তু কিছু কুচক্রী মহল পাকিস্তানের দোষর আমাদের হুমকি হয়ে দাঁড়িয়েছে। তাঁরা আমাদের সংগঠনের নামে জাল এবং ভুয়া কাগজপত্র তৈরি করে বিভিন্ন জায়গায় চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে। এদের বিরুদ্ধে শাস্তি দাবি জানিয়ে তিনি আরো বলেন, এদের কারণে আজকে শুনতে পাই সংগঠনের নিবন্ধন ও গঠনতন্ত্র বাতিল করা হয়েছে। আমাদের নিবন্ধন ও গঠনতন্ত্র পূণরায় পূণঃবহাল করার দাবি জানাচ্ছি।  সহযোগীদের পাশাপাশি দেশের বিভিন্ন জেলার কয়েকশত বীর মুক্তিযোদ্ধা এই মানববন্ধনে অংশ নেয়।

    বাংলাদেশ সময়: ৩:৫৪ অপরাহ্ণ | রবিবার, ২০ ডিসেম্বর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ