সোমবার ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

৬ ইটভাটায় অভিযান চালিয়ে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ :   |   বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট

৬ ইটভাটায় অভিযান চালিয়ে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জের শাহজাদপুর ও উল্লাপাড়ায় অবৈধ ৬টি ইটভাটায় অভিযান চালিয়ে ২৭ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। বুধবার (২২ ফেব্রুয়ারি) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রে ফয়জুন্নেসা আক্তারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের সিরাজগঞ্জ কার্যালয় সূত্রে জানা যায়, শাহজাদপুর উপজেলার মণিপুর, তালগাছি ও গাড়াদহ এলাকার ৫টি ইটভাটায় এবং উল্লাপাড়ার চালা এলাকার একটি ইটভাটায় অভিযান চালিয়ে ২৭ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে শাহজাদপুরের এমআরএম-১ ও এমআরএম-২ ইটভাটার মালিক সাইফুল ইসলামকে ১০ লাখ, এমএমএসবি ইটভাটার মালিক সৌরভ হাসানকে ৫ লাখ, এমএমএইচ ইটভাটার মালিক রফিকুল ইসলামকে ৫ লাখ, কথা ব্রিকস এর মালিক মোহাম্মদ জাকির হোসেনকে ৫ লাখ এবং উল্লাপাড়ার এফএন্ডএফ ইটভাটার মালিক ফরজ আলীকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযানে র‌্যাব-১২, পুলিশ ও আনসার সদস্যরা সহযোগিতা করেন।

পরিবেশ অধিদপ্তরের সিরাজগঞ্জ অফিসের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল গফুর জানান, ইটভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ ধারা অনুযায়ী অভিযান পরিচালনা করা হয়। ওই সব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই।

তিনি আরও বলেন, এগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালিত হচ্ছিল। জেলায় আরও অবৈধ ইটভাটা আছে। সেগুলো বন্ধেও এ অভিযান অব্যাহত থাকবে। ###

Facebook Comments Box

Posted ১১:৫২ অপরাহ্ণ | বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com