• শিরোনাম

    হ্যাট্রিক জয়ে বিসিবি চেয়ারম্যান হলেন পাপন, কিশোরগঞ্জে বইছে আনন্দের বন্যা

    নিজস্ব প্রতিনিধি : | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১ | পড়া হয়েছে 8 বার

    হ্যাট্রিক জয়ে বিসিবি চেয়ারম্যান হলেন পাপন, কিশোরগঞ্জে বইছে আনন্দের বন্যা

    হ্যাট্রিক জয়ে বিসিবি চেয়ারম্যান হলেন পাপন, কিশোরগঞ্জে বইছে আনন্দের বন্যা

    apps

    হ্যাট্রিক জয়ে বিসিবি চেয়ারম্যান হলেন পাপন, কিশোরগঞ্জে বইছে আনন্দের বন্যা, হ্যাট্রিক জয় লাভ করে বিসিবি চেয়ারম্যান হলে কিশোরগঞ্জের কৃতি সন্তান নাজমুল হাসান পাপন। সমগ্র কিশোরগঞ্জ আনন্দের জোয়ারে ভাসছে । বিভিন্ন জায়গায় চলছে মিষ্টি বিতরণ। নির্বাচনের দিন বিসিবি প্রাঙ্গণ সারাদিন মেতে থাকল নির্বাচনের উত্তাপে। বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন শুরু হয় সকাল ১০টায়। বিকেল ৫টায় শেষ হয় নির্বাচন প্রক্রিয়া। বিসিবির পরিচালনা পর্ষদে গঠিত হয় ২৫ পরিচালক নিয়ে। দুইজন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে আসার পর বাকি ২৩ পরিচালক এসেছেন তিনটি ক্যাটাগরি থেকে। সব মিলিয়ে ক্লাব ক্যাটাগরিতে ১২, জেলা ও বিভাগ ক্যাটাগরিতে ৩ এবং ক্যাটাগরি-৩ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) থেকে একজন নির্বাচিত হয়েছেন।

    সরকারের মনোনীত দুইজন এবং নির্বাচিত ১৬ জনের বাইরে বাকি সাতজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বিসিবি পরিচালক পদে নতুন আসা ৬ মুখের পাঁচটি ক্লাব ক্যাটাগরিতে। ক্যাটাগরি-২ থেকে জয়ীরা হলেন— ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব)- ৫১ ভোট, সালাহ উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব)- ৪৯ ভোট, ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব)- ৫০ ভোট, ইফতেখার রহমান মিঠু (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব)- ৫০ ভোট, মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)- ৪৬ ভোট। এছাড়া ক্যাটাগরি-১ থেকে নতুন মুখ এসেছেন একজন। ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলা থেকে নির্বাচিত হয়েছেন তানভীর আহমেদ। তিনি ১৮ ভোটের ১৬টি পেয়ে প্রথমবার নির্বাচিত হয়েছেন। বিসিবি পরিচালনা পর্ষদ নির্বাচনে জয়ী হয়েছেন পুরনো ১৯ জন। এদের মধ্যে জেলা ক্যাটাগরি থেকে সাতজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হচ্ছেন- আ জ ম নাছির উদ্দীন ও আকরাম খান (চট্টগ্রাম বিভাগ), কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল (খুলনা বিভাগ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগ), অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ), আলমগীর খান আলো (বরিশাল বিভাগ)।

    এছাড়া দুইজন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত প্রার্থী- আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস। বাকি ১০ জন ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ক্যাটাগরি-১ থেকে দুইজন, ক্যাটাগরি-২ থেকে সাতজন ও ক্যাটাগরি-৩ থেকে একজন এসেছেন। জেলা ক্যাটাগরিতে রাজশাহী বিভাগের সাইফুল আলম স্বপন ৯ ভোটের মধ্যে ৭ ভোট পেয়েছেন। আর ঢাকা বিভাগের মানিকগঞ্জ জেলা থেকে নাঈমুর রহমান দুর্জয় ১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ক্লাব ক্যাটাগরি থেকে সাতজন পুরনো নির্বাচিত হয়েছেন। ৫৭ ভোটের মধ্যে সবচেয়ে বেশি ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন (আবাহনী), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স) ও এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব)। এছাড়া নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব)- ৫১ ভোট, মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব)- ৪৭ ভোট, ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স)- ৫২ ভোট, মনজুর কাদের (ঢাকা এসেটস)- ৪৯ ভোট পেয়ে ক্যাটাগরি-২ থেকে নির্বাচিত হয়েছেন। ক্যাটাগরি-৩ থেকে নির্বাচিত পরিচালক খালেদ মাহমুদ সুজন। ৩৭ ভোট পেয়ে নাজমুল আবেদীন ফাহিমকে হারিয়েছেন তিনি।

    বাংলাদেশ সময়: ৫:৫৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ