• শিরোনাম

    স্বাস্থ্যসেবায় জাতীয়ভাবে শ্রেষ্ঠ হয়েছে কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্র

    অনলাইন ডেস্ক | রবিবার, ১১ জুলাই ২০২১ | পড়া হয়েছে 123 বার

    স্বাস্থ্যসেবায় জাতীয়ভাবে শ্রেষ্ঠ হয়েছে কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্র
    apps

    নিজস্ব প্রতিবেদক:

    স্বাস্থ্যসেবায় কৃতিত্ব অর্জন করায় জাতীয় ভাবে শ্রেষ্ঠ হয়েছে কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্র। রবিবার সকালে অনলাইন জুম মিটিংয়ে বিশ্ব জনসংখ্যা দিবস ২০২১ উদযাপন উপলক্ষে আয়োজিত সভায় সমগ্র বাংলাদেশে জাতীয়ভাবে শ্রেষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র হিসাবে কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নাম ঘোষণা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার (ক্লিনিক) ডাঃ মোঃ সাইদুল হাসান।
    প্রতিবছর ১১ই জুলাই তারিখে পালিত হয় বিশ্ব জনসংখ্যা দিবস। যার লক্ষ্য বিশ্ব জনসংখ্যা সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উপরে জনসচেনতা বৃদ্ধি করা । বিশ্ব জনসংখ্যা ৫০০ কোটি ছাড়িয়ে গেলে সারা বিশ্বের জন মানুষের মধ্যে আগ্রহের সৃষ্টি হয়। তাতে অনুপ্রাণিত হয়ে ১৯৮৯ সালে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির পরিচালনা পরিষদ এই দিবসটি সৃষ্ট করেন । এরই আলোকে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতিবছর বাংলাদেশেও বিশ্ব জনসংখ্যাদিবস পালন করে আসছে। তবে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এ বছর বিশ্ব জনসংখ্যা দিবস ২০২১ উদযাপন উপলক্ষে রবিবার সকালে এক ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করে। ‘অধিকার ও পছন্দই মূলকথাঃ প্রজনন স্বাস্থ্য ও অধিকার প্রাধান্য পেলে কাঙ্খিত জন্মহারে সমাধান মেলে ’। এ প্রতিপাদ্যকে সামনে রেখে জুম মিটিংয়ে সভাপতিত্ব করেন স্বাস্থ শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ আলী নূর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান মিয়া। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) সাহান আরা বানু এনডিসি প্রমুখ।
    এ ছাড়া পরিবার পরিকল্পনা বিভাগের জেলা এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারীগন উক্ত সভায় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।
    সভায় বিশ্ব জনসংখ্যা দিবস ২০২১ সালে সমগ্র বাংলাদেশে জাতীয়ভাবে শ্রেষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র হিসাবে কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নাম ঘোষণা করা হয় । এ সময় কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত ডাক্তার মেডিকেল অফিসার (ক্লিনিক) ডাঃ মোঃ সাইদুল হাসানকে অভিনন্দন জ্ঞাপন করা হয়।

    বাংলাদেশ সময়: ৮:৫৮ অপরাহ্ণ | রবিবার, ১১ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ