• শিরোনাম

    স্বপ্নের নীড়ে ঈদ উদযাপন করবেন পাবনা সাথিয়া’র ৪২২ ভূমিহীন পরিবার

    অনলাইন ডেস্ক | মঙ্গলবার, ২০ জুলাই ২০২১ | পড়া হয়েছে 98 বার

    স্বপ্নের নীড়ে ঈদ উদযাপন করবেন পাবনা সাথিয়া’র ৪২২ ভূমিহীন পরিবার
    apps

    জামিল হোসেন, পাবনা প্রতিনিধি :

    জীবনে প্রথম স্বপ্নের নীড়ে ঈদ উল আযহা উৎযাপন করবেন পাবনা সাথিয়া উপজেলার ভূমিহীন ৪২২ পরিবার। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে খুশীর ঝিলিক উপকার ভোগী পরিবার গুলোর চোখে মুখে। দ্রুততম সময়ে কাজ শেষ করতে গিয়ে কিছু ভুলত্রুটি হয়েছে স্বীকার করে এরই মধ্যে তা সংস্কার করা হয়েছে বলে দাবী সংশ্লিষ্টদের।

    স্বামী পরিত্যক্তা শিউলীর ভাবনাতেও ছিলনা সারাদিনের হাড়ভাঙ্গা পরিশ্রম শেষে ফুটপাত বা বাঁধের উপর জীর্ণ কুঁড়ে ঘরে ফিরতে হবে না আর। প্রধানমন্ত্রীর দেওয়া স্বপ্নের বাড়ি পেয়ে এখন থেকে প্রতিদিন নিজ ঘরে ফিরতে পারবেন রোজিনার মত ভূমিহীন ও গৃহহীন হতদরিদ্র মানুষগুলো। শুধু ঘরই নয়, থাকছে নিজ নামে দুই শতক জমি, স্বাস্থ্যসম্মত টয়লেট, সুন্দর বারান্দাসহ বসবাসের নিরাপদ সুবিধা। তাদের অনেকের কাছে এরকম একটি ঘরের মালিক হওয়া ছিল স্বপ্নের মতো। অবশেষে তাদের এ স্বপ্ন পুরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপকার ভোগী শিউলী বলেন, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে নিজেদের স্থায়ী ঠিকানা হয়েছে। আগে একমাত্র মেয়ে নিয়ে বাধ বা ফুটপাতে থাকতে হতো। ঝড় বৃষ্টি শীতে চরম কষ্টে দিন গেছে। বিনামূল্যে নিজেদের মাথা গোঁজার ঠাই করে দেয়ায় আনন্দে আপ্লুত সুবিধাভোগীরা। শিউলী প্রাণ খুলে দোয়াও করছেন প্রধানমন্ত্রীর জন্য।

    সাথিয়া উপজেলা নির্বাহী অফিসার জামাল আহমেদ বলেন, স্বল্প সময়ে কাজ করায় কিছু ভুলত্রুটি হয়েছে। তবে দেশের অন্যান্য জেলাগুলোর তুলনায় কম। ইতোমধ্যে ঘর সংস্কার করা হয়েছে। এরই মধ্যে ঘর গুলোতে বসবাস শুরু করেছে অধিকাংশ পরিবার। নিজ ঘরে ঈদ করতে পেরে কৃতজ্ঞতা প্রকাশ করছেন উপকার ভোগীরা।

    প্রথম ধাপে পাবনায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মান হয়েছে ১০৮৬ টি ও দ্বিতীয় ধাপে নির্মান করা হয়েছে ৩৮০ টি। এর মধ্যে সাথিয়া উপজেলায় প্রথম ধাপে ৩৭২ ও দ্বিতীয় ধাপে ৫০ টি ঘর নির্মান করা হয়েছে।

     

    বাংলাদেশ সময়: ১২:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ