• শিরোনাম

    সৌন্দর্য বাড়াতে শেরপুর ডিসি লেক পুনঃখনন কাজ উদ্বোধন করলেন জেলা প্রশাসক

    এনামুল হক,শেরপুরঃ | মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০২৩ | পড়া হয়েছে 54 বার

    সৌন্দর্য বাড়াতে শেরপুর ডিসি লেক পুনঃখনন কাজ উদ্বোধন করলেন জেলা প্রশাসক
    apps

    শেরপুর ডিসি অফিস, এসপি অফিস ও আদালতকে ঘিরে থাকা প্রায় আড়াইশত বছরের পুরোনো ডিসি লেকের পুনঃখনন কাজ শুভ উদ্বোধন করা হয়েছে। ১৭ জানুয়ারি মঙ্গলবার দুপুরে ডিসি লেক পুনঃখনন কাজ উদ্বোধন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। এসময় জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ঠিকাদার উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৬৪ জেলার আভ্যন্তরীণ ছোট নদী, খাল এবং জলাশয় পুনঃখনন ( ১ম পর্যায়, দ্বিতীয় সংশোধনী) প্রকল্পের আওতায় শেরপুরের ডিসি লেকের পুনঃখনন কাজ শুরু করা হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের মধ্যমে ৪৩ লাখ টাকা ব্যায়ে এ প্রকল্পের কাজ এক মাসের মধ্যে শেষ করার কথা রয়েছে।

    ইতিমধ্যে লেকটির সৌন্দর্য বাড়াতে শেরপুর জেলা প্রশাসন নানা উন্নয়নমূলক কাজ শুরু করেছে। লেক পুনঃখনন শেষ হলে শেরপুর জেলাবাসী বিশেষ করে পৌর শহরবাসী বিনোদনের জন্য লেকে প্যাডেল বোর্ড এবং লেকের পাড়ে নানা স্থাপনা করা হবে বলে জানান জেলা প্রশাসক সাহেলা আক্তার। ইতিমধ্যে লেকের উপর দৃষ্টিনন্দন ব্রীজ, লেকের পাড়ে ওয়াকিং ওয়ে, ব্যাঞ্চ, মুক্ত মঞ্চ, কৃত্তিম ঝর্ণা তৈরী করা হয়েছে।

    সুত্র জানাই, জমিদারী প্রথা শুরু হওয়ার আগে থেকেই প্রায় এক কিলোমিটার দূরত্বের চারপাশ ঘেরা ঐতিহ্যবাহী এই ডিসি লেকটি তৈরী করা হয়েছিল। পরবর্তীতে লেকের ভিতর জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং জেলা জজ ও দায়রা এবং জুডিশীয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কার্যালয় স্থাপন করা হয়।

    বাংলাদেশ সময়: ৪:০৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ