শনিবার ১৩ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>
দুই পররাষ্ট্রমন্ত্রীর ফোনালাপ

সৌদিতে বিমানের ফ্লাইট বাড়ানোর অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

  |   রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০   |   প্রিন্ট

সৌদিতে বিমানের ফ্লাইট বাড়ানোর অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

কূটনৈতিক প্রতিবেদক: সৌদি প্রবাসী বাংলাদেশিদের ফেরত যাওয়ার সুবিধার্থে প্রয়োজনীয় ফ্লাইট সংখ্যা বাড়ানোর অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার বিকেলে সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদের সঙ্গে টেলিফোন আলাপে তিনি এ অনুরোধ জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়েছে। এ দিকে সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে জানা গেছে, টেলিফোন আলাপে মূলত দুটি আলোচ্যসূচি ছিল। ভিসা, ইকামা ও বিমানের ফ্লাইট বাড়ানো এবং রোহিঙ্গা সংকটে সৌদির আরও সহযোগিতা।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, আলাপকালে ড. মোমেন ইকামার মেয়াদ বৃদ্ধি এবং ভিসা প্রদানে সৌদি আরবের সিদ্ধান্তকে স্বাগত জানান। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ফ্লাইট চলাচলে অনুমতি দেওয়ায় সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে তিনি ধন্যবাদ জানান। এ সময় দাম্মাম রুটে বিমানের ফ্লাইট চলাচলের অনুমতি প্রদানের জন্য সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানান ড. মোমেন। বর্তমানে রিয়াদ, মদিনা ও জেদ্দায় বাংলাদেশ বিমান চলাচল করছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, টেলিফোনে আলাপে রোহিঙ্গা সংকট প্রসঙ্গ আসে। আলাপে এ সংকটের বর্তমান চিত্র সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে জানান ড. মোমেন। এ সময় তিনি সংকট মোকাবিলায় সৌদি আরবের সমর্থন ও সহযোগিতার জন্য ধন্যবাদ জানান এবং আরও সহায়তা কামনা করেন। এ ছাড়া আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে (আইসিসি) গাম্বিয়ার দায়ের করা মামলা প্রসঙ্গ এবং ওআইসির কার্যক্রম নিয়েও আলোচনা হয়। রোহিঙ্গা সংকট মোকাবিলায় সহযোগিতার বিষয়ে দু’দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে যোগাযোগ আরও বাড়ানোর বিষয়েও তারা আলোচনা করেন।

সূত্র জানায়, বাংলাদেশ-সৌদি আরব দ্বিপক্ষীয় সম্পর্ক বাড়ানো এবং মধ্যপ্রাচ্যের বিদ্যমান অবস্থায় দু’দেশের যৌথ স্বার্থসংশ্নিষ্ট বিষয়েও দুই দেশের শীর্ষ কূটনীতিকরা আলোচনা করেন।

Facebook Comments Box

Posted ১১:২২ অপরাহ্ণ | রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ বিজয়া দশমী
(890 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com