• শিরোনাম

    সোনারগাঁওয়ে সরকারি নদীর ঘাট ব্যবহারে হিন্দুদের হুমকির প্রতিবাদে মানববন্ধন

    এস,এম মনির হোসেন (সোনারগাঁও, নারায়ণগঞ্জ) : | রবিবার, ২০ নভেম্বর ২০২২ | পড়া হয়েছে 40 বার

    সোনারগাঁওয়ে সরকারি নদীর ঘাট ব্যবহারে হিন্দুদের হুমকির প্রতিবাদে মানববন্ধন
    apps

    নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সরকারি নদীর ঘাট ব্যবহারে হিন্দুদের হুমকির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
    রোববার ২০ নভেম্বর ২০২২ ইং সকাল ১১ টায় পৌরসভার সাহাপুর এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
    উক্ত মানববন্ধনে সাহাপুর, জিয়ানগর, ভাটিবন্দর গ্রামের নিরীহ জনসাধারণ তাদের ব্যবহারকৃত সরকারি নদীর ঘাট অবৈধ দখলদারদের হাত থেকে রক্ষার দাবিতে শত শত নারী পুরুষ মানববন্ধনে অংশগ্রহণ করেছেন। তারা জানান, নারায়ণগঞ্জ জেলাধীন সোনারগাঁও উপজেলার চরলাউয়াদি মৌজায় অবৈধভাবে নদী ভরাট করে অবৈধ স্থাপনা ও অসামাজিক অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে আসছেন দীর্ঘদিন ধরে। এতে এলাকাবাসি ভোগান্তির শিকার হচ্ছেন বলে জানান।
    ভাটিবন্দর ও সাহাপুর গ্রামের সংযোগস্থলে ভাটিবন্দর ব্রীজ অবস্থিত। ব্রীজের পাশেই সাহাপুর এলাকার মৃত আঃ খালেক বেপারীর ছেলে শহীদুল ইসলাম অবৈধভাবে নদী দখল করে অবৈধ স্থাপনা তৈরি করে কাঠ ব্যবসায়ীদের কাছ থেকে প্রতিমাসে লক্ষ লক্ষ টাকা টাঁদা আদায় করে আসছেন । সে নদীর পারে গাছ রেখে নদীর প্রায় এক পাশ থেকে আরেক পাশ দখল করে নেন, যার জন্য নদী দিয়ে নৌ চলাচলে বাধাপ্রাপ্ত হয়। এছাড়াও কেরাম বোডের মাধ্যমে এখানে জুয়ার আসর বসিয়ে স্কুল কলেজের ছাত্রদের ও যুবকদের সুন্দর ভবিষ্যৎ নষ্ট করে দিচ্ছে। ব্রীজ সংলগ্ন সরকারি ঘাটে সাহাপুর
    গ্রামের প্রায় ৩০০-৩৫০ জন হিন্দু-মুসলমান নর-নারী গোসল করতে আসেন, এতে করে তার অবৈধ স্থাপনার বাঁধ ভেঙ্গে যায় বলে নদীতে গোসল করতে আসা জনসাধারণকে অকথ্য ভাষায় গালাগালি সহ বিভিন্ন হুমকি দেন। এ নিয়ে একাধিকবার কয়েক গ্রামের এলাকাবাসী বিচার দাবী করলে উক্ত বিচারে তাকে উপস্থিত পাওয়া যায়নি। এতে করে ব্রীজের আশেপাশের এলাকাবাসী খুবই ভোগান্তিতে রয়েছে বলে জানান। এ ব্যাপারে সোনারগাঁও সহকারী কমিশনার (ভূমি)’র বরাবরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের লক্ষ্যে হিন্দু সম্প্রদায়ের ব্যবহৃত নদীর ঘাট উদ্ধার ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

    বাংলাদেশ সময়: ৫:৪৫ অপরাহ্ণ | রবিবার, ২০ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ