শুক্রবার ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

সোনারগাঁওয়ে প্রতিভাবান সাংবাদিক আব্দুস সাত্তার প্রধানের জন্মদিন পালিত

  |   সোমবার, ০৫ জুন ২০২৩   |   প্রিন্ট

সোনারগাঁওয়ে প্রতিভাবান সাংবাদিক আব্দুস সাত্তার প্রধানের জন্মদিন পালিত

এস,এম মনির হোসেন (সোনারগাঁও,নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ঘরোয়া পরিবেশে দৈনিক ভোরের কাগজ ও দৈনিক মানব কন্ঠ প্রতিনিধি সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সভাপতি এবং দোয়েল বাস সার্ভিস লি: কোম্পানির চেয়ারম্যান আব্দুস সাত্তার প্রধানের ৫২তম জন্মদিন পালিত হয়েছে।

১লা জুন ২০২৩ ইং বৃহস্পতিবার সন্ধ্যায় সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের কার্যালয়ে কেক কেটে জন্মদিন পালন করা হয়। আয়োজনে ছিলেন দৈনিক ভোরের চেতনা সোনারগাঁও প্রতিনিধি মো: লতিফুর রহমান দিপু।
এসময় উপস্থিত ছিলেন, সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সম্পাদক যায়যায় দিন পত্রিকার সোনারগাঁও প্রতিনিধি মো: কামরুজ্জামান রানা, প্রচার সম্পাদক শাহিন শাকি,শিফাত ও অন্যান্য সদস্যবৃন্দ।
আব্দুস সাত্তার প্রধান ১৯৭১ সালের ১লা জুনে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মোগরাপাড়া ইউনিয়নের খুলিয়াপাড়া গ্রামে মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মরহুম আব্দুল বাতেন প্রধানের ২পুত্র, ১কন্যার মধ্যে আব্দুস সাত্তার প্রধান জৈষ্ঠপুত্র। তিনি মোগরাপাড়া প্রাইমারী স্কুলে প্রাথমিক শিক্ষা জীবন শুরু করেন। মোগরাপাড়া হাইস্কুল থেকে এসএসসি পাস করার পর ১৯৯০সালে বিদেশ চলে যান। তারপর ২০০০ সালে সাংবাদিকতা শুরু করেন।কিছুদিন পর্যন্ত ঢাকার বিভিন্ন দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় কাজ করার পর ২০০৭ সালে আব্দুস সাত্তার প্রধান দৈনিক ভোরের কাগজে সোনারগাঁও প্রতিনিধি হিসাবে যোগদান করেন এবং ২০০৬ সালে সোনারগাঁও রিপোর্টার্স ক্লাব প্রতিষ্ঠা করেন এবং সভাপতি নির্বাচিত হন। সভাপতি হিসাবে দায়িত্ব নেয়ার পর ক্লাবের উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করেন। আব্দুস সাত্তার প্রধান ২ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। সোনারগাঁও সাংবাদিক মহলে যার নাম শ্রদ্ধার সাথে উচ্চারণ করতে হয় সে মানুষটি হল দৈনিক ভোরের কাগজ ও দৈনিক মানব কন্ঠের প্রতিনিধি ও বহুল প্রচারিত দোয়েল বাস সার্ভিস লি: কোং এর চেয়ারম্যান আব্দুস সাত্তার প্রধান। তিনি সাংবাদিকতা জীবনের শুরু থেকে অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের পক্ষ নিয়ে আপোষহীনভাবে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন তার কলমের মাধ্যমে। যার ফলে তিনি বারবার হামলা মামলার স্বীকার হয়েছেন। কিন্তু তারপরও অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ থেকে বিরত রাখতে পারেনি তাকে। মাথা নত করাতে পারেনি কোন রক্ত চক্ষু বা পেশীশক্তি। তিনি সৎ সাহস নিয়েই ন্যায়ের পক্ষে অটল ছিলেন, আছেন এবং থাকবেন। তিনি সততা ও নিষ্ঠার সাথে অন্যায়ের বিরুদ্ধে লিখে সামনে এগিয়ে যাচ্ছেন। তার এই সফলতা সোনারগাঁও রিপোর্টার্স ক্লাব। এক ঝাক কলম যুদ্ধা নিয়ে তিনি লিখনির মাধ্যমের অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন যুদ্ধ অব্যাহত রেখেছেন। তিনি তার সততার স্বাক্ষর রেখেছেন সোনারগাঁওয়ের সাংবাদিক মহলে, হয়েছেন ব্যাপক প্রশংসিত।

Facebook Comments Box

Posted ১২:২৪ অপরাহ্ণ | সোমবার, ০৫ জুন ২০২৩

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com