বৃহস্পতিবার ৩০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

>>

সিরাজগঞ্জ ছোনগাছায় শিশুর জন্ম হলেই পাচ্ছেন নিবন্ধনসহ উপহার

জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ   |   সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট

সিরাজগঞ্জ ছোনগাছায় শিশুর জন্ম হলেই পাচ্ছেন  নিবন্ধনসহ উপহার

সিরাজগঞ্জে শিশু জন্ম নেওয়ার কয়েক দিনের মধ্যে নিকটতম ইউনিয়ন পরিষদে জন্ম নিবন্ধন করলেই শিশু পাচ্ছে জন্মসনদ সহ উপহার। সোমবার( ১৬) জানুয়ারি দুপুরে ১২ টায় সদর উপজেলার ৬নং ছোনগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ ও ইউপি পাচঁ নং ওয়ার্ড সদস্য আব্দুল মমিন ( বি এ) দুই শিশুর মায়ের হাতে হ্যান্ড স্যানিটাইজার,ডিটল সাবান, তৈল,ও ফুলসহ বিভিন্ন ধরনের সুরক্ষা উপকরণ উপহারসহ জন্ম নিবন্ধন বাংলা ও ইংলিশ মুল কপি তুলে দেওয়া হয়েছে।

সঠিক সময়ে সব বাবা-মাকে সন্তানের জন্ম নিবন্ধনে উৎসাহিত করতেই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্য আব্দুল মমিন (বিএ)। তাদের জনএই উদ্যোগটি এলাকায় প্রশংসনীয় হয়ে উঠেছে। স্বাগত জানিয়েছেন ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণ । শিশুদের জন্ম নিবন্ধন করতে উৎসাহিত হচ্ছেন জন্মদাতারা।উপহার পেয়েছেন, ফুলকোচা গ্রামের তাজেল হোসেনের নাতনি ও ডিগ্রিপাড়া গ্রামের রেজাউল করিমের ছেলে। তারা বলেন , জননেত্রী শেখ হাসিনার ঘোষনায় নাগরিক অধিকার করতে নির্ভুল জন্ম নিবন্ধন করেছি। এছাড়াও আমার ছেলের উপহার পেয়ে আমাদের অনেক ভালো লেগেছে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার কে ধন্যবাদ জানাই এরকম ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করার জন্য। চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, নির্ভুল জন্ম-মৃতু্য নিবন্ধন করব,শুদ্ধ তথ্যভান্ডার গড়ব। শুধু জন্ম নিবন্ধনই নয়, সবার বাড়িতে বাড়িতে কর ট্যাক্স প্রদানের পাশ বই ফ্রী তে সবার মাঝে বিতরণ করার উদ্যোগ নিয়েছে।

স্থানীয় সরকারের এ প্রতিষ্ঠানকে শক্তিশালী করতে ও সরকারের নানামুখী কর্ম পরিকল্পনা বাস্তবায়নে শতভাগ কাজ করছি। শতভাগ হোল্ডিং ট্যাক্স ও ভূমি উন্নয়ন কর আদায়, স্ট্যান্ডিং কমিটির মিটিং, গ্রাম আদালতকে কার্যকর করা, উন্মুক্ত বাজেট ঘোষণাসহ নাগরিকত্ব সনদপত্র দিতে সরকারি নির্দেশনাকে অনুসরণ করছি। এ বিষয়ে ইউপি সচিব এমদাদুল হক বলেন, আমরা শুধু উপহার না যাঁরা সঠিক তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করছেন তাদের জন্য ও রয়েছে উপহার।

ইউপি সদস্য আব্দুল মমিন( বি এ) বলেন, আমার মূল লক্ষ হচ্ছে আমার ওয়ার্ডে ১০০% জন্মনিবন্ধ করবো।

তিনি আরও বলেন, আমার ওয়ার্ডের মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন মানুষের দোরগোড়ায় সেবা পোঁছাইয়া দিতে। তাই যেন কোন সেবা থেকে বাদ না পড়ে আমি সেই লক্ষে কাজ করে যাচ্ছি। জনগণ পবিত্র ভোট দিয়ে আমাকে ইউপি সদস্য বানিয়েছেন। আমি চেষ্টা করছি যেন পবিত্র ভোটের সদস্যর উপর কোন কলঙ্কের ছাব না লাগে।

Facebook Comments Box

Posted ১১:৪৭ অপরাহ্ণ | সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১২, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com