মঙ্গলবার ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

সিরাজগঞ্জে বিশ্ব ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন

জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ   |   সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট

সিরাজগঞ্জে বিশ্ব ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন

সিরাজগঞ্জে আগামী ২৩,২৪ ও ২৫ ডিসেম্বর সিরাজগঞ্জে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইজতেমা। সিরাজগঞ্জ জেলা তাবলিক জামায়াত (নিজাম উদ্দিন অনুসারী)’র আয়োজনে এই ইজতেমায় প্রায় ৫০ হাজার লোকসমাগম হবে বলে ধারনা করছেন কমিটির সদস্যরা। ইজতেমায় আখেরী মোনাজাত হবে ২৫ ডিসেম্বর।
সিরাজগঞ্জ পৌর এলাকার রানীগ্রাম এলাকার যমুনা নদীর হার্ড পয়েন্ট তীরে প্রায় ৫০ বিঘা জমির উপরে এই ইজতেমার আয়োজন করা হচ্ছে। সিরাজগঞ্জসহ পাবনা,বগুড়া,নাটোর, নওগাঁ, টাঙ্গাইল ও মাদারীপুর থেকে দলে দলে মুসল্লিরা এই ইজতেমায় অংশগ্রহন করবেন।
এছাড়া মালয়েশিয়া ও ভারত থেকে একদল ধর্মপ্রান মুসলমান এসে ইতোমধ্যেই তাদের সাথে যোগ দিয়েছে। এদিকে বিশ্ব ইজতেমাকে সুন্দর ভাবে সম্পন্ন করতে তৈরী করা হচ্ছে মাঠ। ৫০ বিঘা জায়গার উপর মুসল্লীদের সকল সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে। ছয়টা খিতরা তৈরী করা হয়েছে। প্রতিটি খিতরায় ৪০০ থেকে ৪৫০ লোক থাকতে পারবে। ২৫টি পয়েন্টে এসকল খিতরায় মোট ৩৬০ টি রুম করা হয়েছে। মুসল্লীদের জন্য রাখা হয়েছে ১২৫টি বাথরুম। এছাড়াও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দুইটি মেডিকেল টিম রাখা হয়েছে। অন্যদিকে ইজতেমার সার্বিক নিরাপত্তার জন্য একটি পুলিশ ক্যাম্প বসানো হয়েছে।
সিরাজগঞ্জ জেলা তাবলিক জামায়াতের (ফয়সাল)সদস্য আলতাব হোসেন বলেন, ইসলামের প্রচার ও নবীর দেখানো পথ এবং ইমানের সহিদ জীবনযাপন পালনে উৎসাহিত করতেই এই ইজতেমার আয়োজন করা হয়েছে। আগামী ২৩ ডিসেম্বর শুক্রবার থেকে ২৫ ডিসেম্বর রবিবার জোহর নামাজ আদায়ের পর আখেরী মোনাজাতের মধ্যদিয়ে সিরাজগঞ্জ বিশ্ব ইজতেমা শেষ হবে।
এদিকে ইজতেমার আয়োজনকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করা হয়েছে বলে জানান,সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির । তিনি বলেন নিরাপত্তার দিকে চিন্তা করে ইজতেমায় একটি পুলিশ ক্যাম্প নিয়োজিত থাকবে। এছাড়াও ইজতেমা চলাকালীন সময়ে পুলিশি টহল অব্যাহত থাকবে।

Facebook Comments Box

Posted ৯:৫১ অপরাহ্ণ | সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com