• শিরোনাম

    সিরাজগঞ্জে একদিনে করোনা শনাক্তের রেকর্ড

    অনলাইন ডেস্ক | শুক্রবার, ০৯ জুলাই ২০২১ | পড়া হয়েছে 51 বার

    সিরাজগঞ্জে একদিনে করোনা শনাক্তের রেকর্ড
    apps

    টি.এম.এ হাসান, সিরাজগঞ্জ প্রতিনিথি:
    সিরাজগঞ্জে গত ২৪ঘন্টায় জেলায় সর্বোচ্চ সংখ্যক কোভিড-১৯ (করোনা ভাইরাস) আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪৫ ও জেলার বিভিন্ন হাসপাতালে র‌্যাপিড এন্টিজেন কীটের মাধ্যমে আরও ৯২জনসহ মোট ৩৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩৩ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। যা আজ অবধি একদিনে এই জেলায় সর্বোচ্চের রেকর্ড হলো। পরীক্ষার তুলনায় আক্রান্তের হার ৩৯.৪৬ শতাংশ।

    শুক্রবার (৯ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘন্টায় শহীদ এম মনসুর আলী পিসিআর ল্যাবে ২৪৫ ও জেলার বিভিন্ন হাসপাতালে র‌্যাপিড এন্টিজেন কীটের মাধ্যমে আরও ৯২জনসহ মোট ৩৩৭জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সনাক্ত হয় ১৩৩ জন। নমুনা পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার ৩৯ দশমিক ৪৬ শতাংশ। তিনি বলেন, এর আগে গত ১ জুলাই জেলায় সর্বোচ্চ ১১৯ জন সনাক্ত হয়েছিল। আক্রান্তের হার ছিল ৪৩ দশমিক ৫৮ শতাংশ।

    সিভিল সার্জন ডা. রামপদ রায় জানান, জুনের শেষ সপ্তাহ থেকে এখন পর্যন্ত করোনা সংক্রমণ বাড়ছেই। গত ২৪ ঘন্টায় এ যাবতকালের রেকর্ড ছাড়িয়ে গেছে। সবাইকে সচেতন থাকার আহবান জানিয়ে তিনি বলেন, সরকারি বিধিনিষেধ মেনে চলতে হবে। নইলে সংক্রমণের হার নিয়ন্ত্রণহীন হয়ে পড়তে পারে।

    বাংলাদেশ সময়: ১১:৪৯ অপরাহ্ণ | শুক্রবার, ০৯ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ