• শিরোনাম

    সরকারের বিদায় ঘন্টা বেজে গেছে: মিনু

    ইউসুফ চৌধুরী-রাজশাহী প্রতিনিধিঃ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | পড়া হয়েছে 51 বার

    সরকারের বিদায় ঘন্টা বেজে গেছে: মিনু
    apps

    আগামী ৩ ডিসেম্বর বিএনপি’র রাজশাহী বিভাগীয় গণসমাবেশ। অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দূর্নীতি-দু:শাসন. গুম, হত্যা, মামলা-হামলা, ভোটাধিকার পুন:প্রতিষ্ঠা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। এই গণসমাবেশ সফল করার লক্ষ্যে রোববার রাজশাহী মহানগর বিএনপি’র সাংগঠনিক ২৩,২৪,২৫ ও ২৭ নং ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে প্রচার মিছিল ও প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

    নগরীর রামচন্দ্রপুর বাসার রোডে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু বলেন, রাজশাহীতে বিএনপি’র গণসমাবেশকে কেন্দ্র করে বিভাগের জেলা, উপজেলা, থানা ও পৌরসভা এলাকায় পুলিশি হয়রানী শুরু হয়েছে। সেইসাথে আটক করে হাজতে প্রেরণ করছে। শুধু তাই নয় আইন শৃংখলা বাহিনীর সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে নেতাকর্মীদের হয়রানী করছে। সেইসাথে গণসমাবেশে না আসার জন্য ভয়ভীতি প্রদর্শন করছে।

    তিনি বলেন, এই ফ্যাসিস্ট সরকার তার বিদায়ের ঘন্টা বেজে গেছে বুঝতে পেরে এগুলো করছে। সরকার আসলে রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। পায়ের তলা থেকে মাটি সরে যাওয়ায় এখন টিকে থাকতে মরিয়া হয়ে উঠছে। তিনি বলেন, আওয়ামী লীগের সাথে অতিতেও জনগণ ছিলোনা, এখনো নাই, আগামীতেও থাকবেনা বলে উল্লেখ করেন তিনি।

    বিএনপি জনগণের দল, স্বাধীনতার ঘোষকের দল, গণতন্ত্রের মানষ কন্যার দল উল্লেখ করে তিনি বলেন, বিএনপি’র প্রতিটি গণসমাবেশে সর্বকালের নজিরবিহিন বাধা প্রদান সত্ত্বেও প্রতিটি গণসমাবেশে লোকে লোকারন্য হয়ে গেছে। যানবাহন থেকে শুরু করে সকল প্রকার বাহন বন্ধ করেও লাভ করতে পারেনি এই নিশি রাতের সরকার। আগামী ৩ ডিসেম্বরের রাজশাহীর গণসমাবেশও রুখতে পারবেনা। পুরো রাজশাহী মহানগরী লোকে কানায় কানায় ভরে যাবে। আর এখান থেকেই সরকার পতনের আন্দোলন শুর হবে। চুড়ান্ত হবে ১০ ডিসেম্বরে ঢাকার গণসমাবেশের মধ্যে দিয়ে। উভয় গণসমাবেশে উপস্থিত হওয়ার জন্য সকল শ্রেণি পেশার মানুষকে সকাল ৯টার পূর্বেই মাদ্রাসা মাঠে হাজির হওয়ার জন্য আহ্বান জানান মিজানুর রহমান মিনু।

    সভায় সভাপতিত্ব করেন ২৪নং ওয়ার্ড বিএনপি’র সমন্বয়ক সাজ্জাদ হোসেন বাদল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, সদস্য সচিব আলহাজ্ব মামুনুর রশিদ মামুন, যুগ্ম-আহ্বায়ক ওয়ালিউল হক রানা, বজলুল হক মন্টু ও বিএনপি নেতা আনোয়ারুল আযব আজিম।
    উপস্থিত ছিলেন কৃষক দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদা হাবিবা, রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাহশাহী মহানগর যুবদলের সাবেক আহ্বায়ক আব্দুল কাদের বকুল, রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি জাকির হোসেন রিমন, বর্তমান আহ্বায়ক মীর তারেক খালেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার মন্ডল, সাবেক যুগ্ম আহ্বায়ক আখতার, রাজশাহী মহানগর মহিলা দল রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক সামসুন নাহার ও জরিনা, জাসাস রাজশাহী মহানগরের সভাপতি এডভোকেট রজব আলী, সাধারণ সম্পাদক সেলিম রেজা, রাজশাহী মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি ও সাংগঠনিক সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভ সহ অত্র ওয়ার্ডের বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী।
    সভা শেষে সমাবেশে উপস্থিত সকলের সমন্বয়ে প্রচার মিছিল বের করেন নেতৃবৃন্দ। মিছিল নিয়ে তারা অত্র ওয়ার্ডের বিভন্ন পাড়া মহল্লাহ প্রদক্ষিণ করেন।

    বাংলাদেশ সময়: ১১:২৭ অপরাহ্ণ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ