• শিরোনাম

    সচিত্র বাংলা কালচারাল ফাউন্ডেশন এর গীতিকার ও সুরকার সম্মাননা পেলেন নাদিম মাহমুদ

    অনলাইন ডেস্ক | মঙ্গলবার, ২৮ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 82 বার

    সচিত্র বাংলা কালচারাল ফাউন্ডেশন এর গীতিকার ও সুরকার সম্মাননা পেলেন নাদিম মাহমুদ
    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি:
    সচিত্র বাংলা কালচারাল ফাউন্ডেশন এর পক্ষ থেকে গীতিকার, সুরকার ও লেখক নরসিংদীর নাদিম মাহমুদ কে গীতিকার ও সুরকার সম্মাননা স্মারক প্রদান করেছে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে।
    সচিত্র বাংলা কালচারাল ফাউন্ডেশন এর তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে কেন্দ্রীয় কচিকাঁচা মিলনায়তনে গতকাল সোমবার এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠান এর উদ্বোধক ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব অজিত কুমার দেবনাথ। এছাড়াও এই অনুষ্ঠানে গণ্যমান্য ব্যক্তিবর্গ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
    সম্মাননা স্মারক প্রদান করায় নাদিম মাহমুদ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কন্ঠশিল্পী আসমা জাহান সহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
    উল্লেখ্য, নাদিম মাহমুদ ১৯৮৪ সালে ১৫ই ফেব্রুয়ারি নরসিংদী জেলার মনোহরদী উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নে বীরগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা আব্দুল বাতেন মাহমুদ (বীর মুক্তিযুদ্ধা) মাতা- বিলকিস মাহমুদ। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় মনোহরদী থানা ছাত্র কল্যাণ (জ.বি) সাধারণ সম্পাদক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদের যুগ্ন আহবায়ক ও পরবর্তীতে সভাপতি নির্বাচিত হন এবং দীর্ঘদিন সাংবাদিকতা পেশায় নিযুক্ত ছিলেন। কর্ম জীবনে তিনি বাংলাদেশ কৃষি ব্যাংক নরসিংদী জেলা (সিবিএ) কার্যকারী সভাপতি ও বিকেবি, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আহবায়ক কমিটির সদস্য এবং বাংলাদেশ কৃষি ব্যাংক নরসিংদী জেলা (সিবিএ) সভাপতির নির্বাচিত হন। এছাড়াও তিনি জাতীয় শ্রমিক লীগ নরসিংদী জেলা শাখার আহবায়ক কমিটির সদস্য ও পরবর্তীতে জেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি দেশ শিক্ষার আলোর সভাপতি, এন.এম ম্যাজিক ইঞ্জিনিয়ারিং স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি বিভিন্ন হাই স্কুল, কলেজের (প্রায় ৫০০টির মত) শুভেচ্ছামূলক ক্লাস, ৩২নং চরমান্দালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরমান্দালিয়া উচ্চ বিদ্যালয়, বড়চাপা ডিগ্রী কলেজ ও একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় (পার্ট টাইম) শিক্ষকতা করেন। তিনি বর্তমানে বাংলাদেশ কৃষি ব্যাংক মরজাল বাজার শাখা কর্মরত ও বাংলাদেশ কৃষি ব্যাংক অফিসার্স ঐক্য পরিষদ ঢাকা বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও নরসিংদী জেলার কার্যকরী সভাপতি, দৈনিক নরসিংদীর নবকন্ঠ পত্রিকার উপদেষ্টা এবং তৃণলতা প্রকাশনীর নিয়মিত লেখক। তিনি অসংখ্য গানের গীতিকার ও সুরকার হিসেবে বেশ পরিচিতি অর্জন করেছেন ইতোমধ্যে। মনোহরদী তথা নরসিংদী জেলা জুড়ে বেশ সুনাম কুড়িয়েছেন কবিতা ও গানের গীতিকার সুরকার হিসেবে।

     

    বাংলাদেশ সময়: ৮:১৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ ডিসেম্বর ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পরম শ্রদ্ধেয় বাবার স্মরণে

    ৩০ সেপ্টেম্বর ২০২০

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ