• শিরোনাম

    সকালে না জেনে ছেড়ে গেলেও বন্ধ ঢাকাগামী বাস ও কাউন্টার

    জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ: | মঙ্গলবার, ২২ জুন ২০২১ | পড়া হয়েছে 60 বার

    সকালে না জেনে ছেড়ে গেলেও বন্ধ ঢাকাগামী বাস ও কাউন্টার
    apps

     

    কোভিড-১৯ (করোনা ভাইরাসের) প্রাদুর্ভাব বাড়ায় ঢাকা লকডাউন ঘোষণার খবর মালিক, শ্রমিক ও যাত্রীদের মধ্যে অনেকেই না জানায় সিরাজগঞ্জ থেকে মঙ্গলবার (২২ জুন) সকালের দিকে ছেড়ে যায় ঢাকাগামী কিছু দূরপাল্লার বাস। যা টাঙ্গাইল ও চন্দ্রা এলাকা থেকে ফেরত আসতে বাধ্য হয়। অপরদিকে বিষয়টি জানার পরে বন্ধ রয়েছে সিরাজগঞ্জ থেকে ঢাকাগামী সকল বাস ও কাউন্টার। বিষয়টি নিশ্চিত সিরাজগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি মো. লিটন সরকার।

    তিনি বলেন, গতকাল রাতে ঢাকা লকডাউন ঘোষণা ও দূরপাল্লার বাস চলাচল বন্ধের বিষয়ে সিধ্যান্ত এলেও আজ সজাল পর্যন্তও অনেকেই বিষয়টি জানতেন না। যেহেতু মালিক সমিতির কাছে কোনো লিখিত নির্দেশনা আসেনি তাই খবর পেতে একটু দেরি হওয়ায় সকালের দিকে সিরাজগঞ্জ থেকে ঢাকাগামী কিছু বাস ছেড়ে গেলেও টাঙ্গাইল ও চন্দ্রা সহ বিভিন্ন এলাকা থেকে সেগুলো আবার ফেরত আসে। বিষয়টি জানার পর থেকে দূরপাল্লার এসকল বাস ও কাউন্টার বন্ধ করে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

    তবে ট্রাক, মাইক্রোবাস সহ অন্যান্য সকল যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করায় এবং সেগুলোতে স্বাস্থ্যবিধি না মেনে মানুষ পরিবহন করায় দুঃখ প্রকাশ করে তিনি জানান, অনেক শ্রমিক ও এমনকি মালিকেরা পর্যন্ত ঋণের বোঝা টানছেন, এর মধ্যে বাস বন্ধ থাকলে তাদের দূর্বিষহ জীবন যাপন করতে হবে তিনি বলেন, আমাদের দাবি থাকবে স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার বাসগুলো চালু করে দেওয়ার।

    তাহমিনা খাতুন নামে এক যাত্রী ঢাকা যাবার উদ্দেশ্যে এস.এই পরিবহনের কাউন্টারে এসে জানতে পারেন দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। তিনি বলেন, না জেনে কাজিপুর থেকে এসেছি ঢাকা যাবার উদ্দেশ্যে তবে এখানে এসে জানতে পারলাম বাস বন্ধ। জরুরি কাজ আছে জানিয়ে যেকোনোভাবে তাকে ঢাকা যেতে হবে বলেও জানান তিনি।

    বাবু নামে এস.আই পরিবহনের এক চালক বলেন, এর আগেও বাস বন্ধ থাকায় খুব কষ্টে দিন কাটিয়েছি, এখন আবার বন্ধ হয়ে গেলো। এভাবে বাস চলাচল বন্ধ থাকলে না খেয়ে মরতে হবে।

    এদিকে সিরাজগঞ্জের মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ড গুলোতে বিপুল সংখ্যক ঢাকাগামী যাত্রীদের গাড়ির অপেক্ষায় দাড়িয়ে থাকতে দেখা গেছে।

    বাংলাদেশ সময়: ১০:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ জুন ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ