মঙ্গলবার ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

শ্রেষ্ঠ নিকাহ রেজিষ্ট্রার ইটনার কাজী সিরাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট

শ্রেষ্ঠ নিকাহ রেজিষ্ট্রার ইটনার কাজী সিরাজুল ইসলাম

শ্রেষ্ঠ নিকাহ ও তালাক রেজিষ্ট্রার নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জের ইটনা উপজেলার সদর ইউনিয়নের নিকাহ ও তালাক রেজিষ্ট্রার কাজী মো. সিরাজুল ইসলাম খান। গত শনিবার (২৩ জানুয়ারি) বিকেলে ঢাকার সেগুনবাগিচার কেন্দ্রিয় কচি-কাঁচার মেলা মিলনায়তনে জার্নালিষ্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস কর্তৃক সফল নিকাহ ও তালাক রেজিষ্ট্রার হিসেবে কাজের মূল্যায়ন স্বরূপ নেলসন ম্যান্ডেলা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২১ পদকে ভূষিত হয়েছেন। তিনি ইটনা উপজেলা সদরের কাজী বাড়ির মৃত কাজী আব্দুল কদ্দুছ খানের ছেলে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট -এর হাইকোর্ট বিভাগের বিচারপতি ফয়সাল মাহমুদ ফরায়েজী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন। অনুষ্ঠানটির উদ্বোধন করেন ব্যারিস্টার জাকির আহমেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস্ এর চেয়ারম্যান এ্যাডভোকেট মো. মনির হোসেন। কাজী মো. সিরাজুল ইসলাম খান পদক পাওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমাকে শ্রেষ্ঠ নিকাহ ও তালাক রেজিষ্ট্রার নির্বাচিত করায় আয়োজকবৃন্দের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ পদক পাওয়ায় আগামীতে পেশাগত দায়িত্ব ও কর্তব্য পালনে আরও বেশী অনুপ্রেরণা যোগাবে। উল্লেখ্য, কাজী মো. সিরাজুল ইসলাম খান, এলাকার বিভিন্ন স্কুল, কিন্ডারগার্টেন, মসজিদ, মক্তব ও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। এছাড়াও তিনি এলাকায় ধুমপান, মাদক বিরোধী ও বাল্যবিবাহ বন্ধে ভূমিকা পালন করে আসছেন।

Facebook Comments Box

Posted ১:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com