• শিরোনাম

    শ্রীপুরে ক্রয় কৃত জমির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ

    এম রহমান মামুন, স্টাফ রিপোর্টার | রবিবার, ১১ এপ্রিল ২০২১ | পড়া হয়েছে 131 বার

    শ্রীপুরে ক্রয় কৃত জমির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ

    শ্রীপুরে ক্রয় কৃত জমির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ

    apps

    গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ৫নং কাওরাইদ ইউনিয়নের পশ্চিম সোনাব গ্রামের আবুল কালাম আজাদ এর ক্রয়কৃত দখলিয় জমির উপর দিয়ে বেআইনি ভাবে জোর পূর্বক আশরাফুল মেম্বারের নেতৃত্বে ইউনিয়ন পরিষদের রাস্তা নির্মান করার অভিযোগ পাওয়া গেছে।

    আবুল কালাম আজাদ ২০১১ সালে নিজ নামে ক্রয় সূত্রে এই জমির মালিক হইয়া দীর্ঘ দিন যাবত বসবাস করে আসছেন। পরে আবুল কালাম আজাদ তিনি তাহার চাকুরীর সুবিধার্থে স্ত্রী, সন্তান সহ ঢাকায় বসবাস করেন। বিগত ২০১৬ সালে দখলিয় জমির উপর দিয়ে জোর পূর্বক বেআইনি ভাবে তাহার ক্ষতি সাধন করিয়া রাস্তা নির্মান করিতে চাইলে বিজ্ঞ আদালতে একটি মোকদ্দমা দায়ের করেন।যাহা সিআর মোকদ্দমা নং-৭১৩/২০১৬ যাহা বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৪ নং আমলী আদালত, গাজীপুর আদালতে বিচারাধীন রয়েছে।

    উক্ত মোকদ্দমা বিচারাধীন থাকার পরেও আবুল কালাম আজাদ কর্মস্থলে থাকায় তার অবর্তমানে ২১/০২/২০২১ ইং তারিখে রাতের আধারে আশরাফুল মেম্বারের নেতৃত্বে নিন্ম তফসিল বর্ণিত জমির উপর দিয়ে বেআইনি ভাবে আট ফুট প্রসস্থ রাস্তা নির্মান করা হয়।

    যাহাতে ভুক্তভোগী ০৩ শতাংশ জমির ক্ষতি সাধিত হয়।তাহার বাড়ির দক্ষিণ পার্শ্ব দিয়ে জনসাধারনের চালাচলের জন্য ইউনিয়ন পরিষদ কর্তৃক ১টি রাস্তা থাকার পরেও এবং বিজ্ঞ আদালতে মোকাদ্দমা বিচারাধীন থাকা অবস্থায় তাহার জোত জমি ও মালিকানাধীন জমির উপর দিয়ে রাস্তা নির্মান করা বাংলাদেশ আইনের পরিস্থিতি এবং বিজ্ঞ আদালতের রায় না হওয়ায় আদালত অবমাননা করার সামিল।

    মালিকানাধীন নিন্ম তফসিল বর্ণিত জমির উপর দিয়ে বেআইনি ভাবে যে রাস্তা নির্মাণ করা হয়েছে তা অপসারণ করার জন্য তিনি আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে সহযোগিতা কামনা করেন। তফসিল বর্ণিত জমির ১৪নং সোনাব মৌজাস্থিত, যার এসএ খতিয়ান নং-৩২৫,৪৪৮/এসএ দাগ নং-৬১৪,৬২১ আরএস খতিয়ান নং-৬,৩১১/আরএস দাগ নং-২৮৭০, ২৮৭১,২৮৭২ ইহার মধ্যে তাহার ক্রয়কৃত জমির পরিমাণ মোট ৩৬ শতাংশ। এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শ্রীপুর,গাজীপুর, শ্রীপুর উপজেলা প্রশাসন ও ৫ নং কাওরাইদ ইউনিয়ন পরিষদ বরাবর তিনি দরখাস্ত করেন।

    এ বিষয়ে ৫নং কাওরাইদ ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আরশাফুল আলম ঢালী বলেন আমি কয়েকটি পরিবারের কথা চিন্তা করে ইউনিয়ন পরিষদের বরাদ্দকৃত রাস্তা কাজ করতেছি। এ ব্যাপারে ৫ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল আজিজ কে মোটোফোনে যোগাযোগ করতে গেলে পাওয়া যায়নি।

    বাংলাদেশ সময়: ৩:৩৭ অপরাহ্ণ | রবিবার, ১১ এপ্রিল ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ