• শিরোনাম

    শেরপুর নকলায় ১শত ৫০টি টিউবওয়েল বিতরণ

    শেরপুর নকলা প্রতিনিধি: সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩

    শেরপুর নকলায় ১শত ৫০টি  টিউবওয়েল বিতরণ

    apps

    ৭হাজার কিলোমিটার দূরের অষ্ট্রলিয়া শহরে বসে নিজ দেশের প্রত্যন্ত এলাকার অসহায় মানুষের জন্য নানা সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করছেন ৩৬ বছরের যুবক অদম্য মেধাবী সংস্থার পরিচালক আবুশরিফ কামরুজ্জামান । ২০২৩ সালে তিনি বাংলাদেশের শেরপুর জেলার নকলা উপজেলার বিভিন্ন গ্রামের দরিদ্র মানুষদের তৃষ্ণা মেটাতে ১৫০টি টিউবওয়েল স্থাপন করে দিয়েছেন।
    খোলা কাগজকে আবুশরিফ কামরুজ্জামান জানিয়েছেন, নিরাপদ পানি নিশ্চিত করতে ইতোমধ্যে ১৫০টি টিউবওয়েল স্থাপন করে দেয়া হয়েছে।
    শেরপুর জেলার নকলা উপজেলার ৯টি ইউনিয়ন ১টি পৌরসভার মধ্যে ১৫০টি টিউবওয়েল বিতরন হয়েছে। আবু শরিফ কামরুজ্জামান আরও বলেন,উপজেলার প্রত্যন্ত এলাকায় কিছু অসহায় মানুষ আছেন, যাদের কাছে একটি টিউবওয়েল স্থাপন করার মতো সামর্থ্য নেই। তারা দিনের পর দিন অন্যের বাড়ি থেকে পানি এনে পান করছিলেন। এমন তথ্য পাওয়ার পর যাচাই করে ওইসব মানুষের বাড়িতে টিউবওয়েল স্থাপন করে দিয়েছি আমরা। এছাড়া কিছু শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানে টিউবওয়েল দিয়েছি। আমি চাই এমন মানুষগুলোর জন্য নিরাপদ পানির ব্যবস্থা করতে।আমি এবং আমার বন্ধুরা মিলে অর্থ দিয়ে অদম্য মেধাবী সংস্থার মাধ্যমে এই বিতরন করেছি।

    শুধু টিউবওয়েল স্থাপন করাই নয়, একই সঙ্গে তিনি অসংখ্য মানুষকে বাসস্থান, চিকিৎসা খাদ্য কর্মসংস্থান ও আর্থিক সহায়তায়ও করেছেন। আবুশরিফ কামরুজ্জামান বলেন, আমার এ সামাজিক কর্মকাণ্ড একটি চলমান প্রক্রিয়া। টিউবওয়েল দেয়ার পাশাপাশি যখনই মানুষের অসহায় জীবনের কথা শুনেছি তখনই চেষ্টা করেছি তাদের জন্য কিছু করার। দোয়া করবেন যেন এ কাজ চালিয়ে যেতে পারি।

    তিনি আরও বলেন, বাংলাদেশে শেরপুর নকলায় আমার একটা স্বেচ্ছাসেবি সংগঠন রয়েছে নাম অদম্য মেধাবী সংস্থা ।সংস্থার যারা আছেন তারা আমাকে সব ধরনের সহযোগিতা করেন। তাদের কারণে এ কার্যক্রমগুলো সুন্দরভাবে চালিয়ে যেতে পারছি। তারা তথ্য দেয়া থেকে শুরু করে মাঠ পর্যায়ে গিয়ে কাজ বাস্তবায়ন করাসহ দারুণ সহযোগিতা করছেন। তাদের কারণেই মূলত এসব কাজ চালিয়ে যেতে পারছি। এজন্য তাদের প্রতি কৃতজ্ঞতা

    বাংলাদেশ সময়: ৮:৩৭ অপরাহ্ণ | সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ