• শিরোনাম

    শেরপুরে মঞ্চস্থ হলো মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক “রাজারবাগ-৭১”

    এনামুল হক,শেরপুরঃ | সোমবার, ১৫ মার্চ ২০২১ | পড়া হয়েছে 201 বার

    শেরপুরে মঞ্চস্থ হলো মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক “রাজারবাগ-৭১”
    apps
    শেরপুরের জেলা শিল্পকলা একাডেমিতে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক “রাজারবাগ-৭১” মঞ্চস্থিত হয়েছে।
    ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা শীর্ষক মঞ্চস্থিত নাটকটি রবিবার সন্ধ্যায় বাংলাদেশ পুলিশের সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ মঞ্চস্থ করে।
    রাজারবাগ-৭১ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি।
    নাটক শেষে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি আবেগগ্লুত কন্ঠে ৭১ এর রনাঙ্গণের স্মৃতিচারণ করেন।
    শেরপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুলাহ আল মামুনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন  শেরপুরের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী,পুলিশ সুপার পত্নী ও জেলা পুনাকের সভাপতি কাজী মোনালিসা মারিয়া,জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান,পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন,সদর উপজেল পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঝিনাইগাতি উপজেলার চেয়ারম্যান এসএম আব্দুলাহেল ওয়ারেজ নাইম, অতিরিক্ত পুলিশ  সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার(সদর)মাহমুদুল হাসান ফেরদৌস,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া,সাবেক শেরপুর সদর উপজেলার চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু,জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম হিরু,শেরপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন শ্রেনী পেশার বিশিষ্ট ব‍্যাক্তিবর্গ ও সাংবাদিক বৃন্দ।
    নাটকের গল্পে তুলে ধরা হয়েছে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় রাজারবাগ পুলিশের ভূমিকা। একাত্তরের ২৫ মার্চ কালোরাতে পাকিস্তানী হানাদার বাহিনী রাজধানী ঢাকায় যে বর্বোরিচিত হামলা চালায় তার প্রথম প্রতিরোধ গড়ে তুলেন রাজারবাগ পুলিশের দেশপ্রেমিক সদস্যরা। সেই প্রতিরোধ যুদ্ধে পুলিশের অনেক সদস্য শহীদ হন। হানাদার বাহিনীর বর্বোরিচিত অতর্কিত হামলা এবং তাদের প্রতিরোধ করতে দেশপ্রেমিক পুলিশ বাহিনীর ভূমিকার সেই চিত্রটিই মূলত ‘রাজারবাগ ৭১’ নাটকে ফুটে ওঠে।

    বাংলাদেশ সময়: ১২:৫৯ অপরাহ্ণ | সোমবার, ১৫ মার্চ ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ