• শিরোনাম

    শেখ রাসেল ম্যুরাল উন্মোচন ও  শেখ রাসেল ভবনের শুভ উদ্বোধন

    অনলাইন ডেস্ক | রবিবার, ১৮ অক্টোবর ২০২০ | পড়া হয়েছে 170 বার

    শেখ রাসেল ম্যুরাল উন্মোচন ও  শেখ রাসেল ভবনের শুভ উদ্বোধন
    apps

    নবকন্ঠ ডেস্ক:  শহীদ শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে শহীদ শেখ রাসেল ম্যুরাল উন্মোচন এবং শহীদ শেখ রাসেল ভবনের শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাঙ্গালীর মহিয়সী নারী বেগম ফজিলাতুননেছা মুজিব এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ সন্তান দশ বছরের ছোট্ট শিশু রাসেলের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ কেটেছে ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে। ক্লাসের বিরতিতে স্কুলের সামনের খেলার মাঠে দুরন্ত কিন্তু বুদ্ধিদীপ্ত রাসেল ছুটে বেড়িয়েছে, সহপাঠিদের সাথে খেলা করেছে। পাখির কিচির মিচির শব্দে আনন্দে উদ্বেলিত হয়েছে শিশু রাসেল। এই মাঠেই ক্লাস শুরুর পুর্বে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জাতীয় পতাকার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে সহপাঠিদের সাথে জাতীয় সংগীত গেয়েছে শেখ রাসেল। ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের সারা মাঠ জুড়ে রয়েছে শহীদ শেখ রাসেলের অস্তিত্ব। শহীদ শেখ রাসেলের এই অস্তিত্বকে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে, চিরজাগরুক করে রাখার প্রয়াসে স্কুল কতৃপক্ষের অনুরোধে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সার্বিক সহযোগিতায় নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন এই ঐতিহাসিক ম্যুরাল। এই ম্যুরালটি এমনভাবে নির্মাণ করা হয়েছে মনে হবে যেন শেখ রাসেল নিজেও স্কুলের কুচকাওয়াজে অংশ নিচ্ছে, শিক্ষার্থীদের ছুটে বেড়ানো অবলোকন করছে প্রতিনিয়ত।

    শহীদ শেখ রাসেলের স্মৃতিকে শিক্ষার্থীদের মনের মনিকোঠায় চিরস্থায়ীভাবে ধরে রাখার মানষে স্কুল কতৃপক্ষের উদ্যোগে এবং শিক্ষা মন্ত্রণালয়ের আর্থিক সহযোগিতায় নির্মিত হয়েছে শহীদ শেখ রাসেলের নামে ৬ তলা বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত একাডেমিক ভবন। এই ভবনটির প্রথম তলা, তৃতীয় থেকে ৬ষ্ঠ তলা পযন্ত রয়েছে ক্লাস রুম, দ্বিতীয় তলায় রয়েছে অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন কম্পিউটার ল্যাব।

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. অাখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. মো. অাব্দুর রাজ্জাক এমপি, মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, ইউল্যাব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিসেস সেলিনা বানু, বাংলাদেশ অাওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান অালহাজ্ব একেএম রহমতুল্লাহ এমপি, সদস্য সচিব সুজিত রায় নন্দী। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

    বাংলাদেশ সময়: ১১:০৬ অপরাহ্ণ | রবিবার, ১৮ অক্টোবর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ