• শিরোনাম

    শিশুদের জন্য এমপি আজিজের ব্যতিক্রমী উদ্যোগ

    অনলাইন ডেস্ক | শুক্রবার, ০২ অক্টোবর ২০২০ | পড়া হয়েছে 64 বার

    শিশুদের জন্য এমপি আজিজের ব্যতিক্রমী উদ্যোগ

    তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: বিশ্ব হাসি দিবস উপলক্ষে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় স্থানীয় সংসদ সদস্যের পক্ষ থেকে শিশু ও বন্যার্তদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করা হয়েছিল। এর মধ্যে ছিল ঠোঁট কাটা, তালু কাটা শিশুদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়ার পাশাপাশি স্বাস্থ্য সচেতনামূলক বই বিতরণ ও ৩০০ বন্যার্তের মাঝে ত্রাণ বিতরণ।

    শুক্রবার দুপুরে তাড়াশ ডিগ্রি কলেজ চত্বরে পিইডিএসআই গ্লোবাল হেল্থ ইউএসএ স্মাইল ট্রেইন ইউএসএর সহায়তায় চাইল্ড হেল্থ অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ এবং জন্মগত ঠোঁট কাটা, তালু কাটা রোগীদের চিকিৎসাসেবা ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ।

    অনুষ্ঠানে সংসদ সদস্য বলেন, শিশুরা আগামী দিনের ভবিষৎ। প্রতিটি শিশুর জন্য বাসযোগ্য পরিবেশ নিশ্চিত করাই বর্তমান সরকারের অন্যতম অঙ্গীকার। আর প্রতিটি শিশুর মুখে হাসি ফোটানোই আমাদের সকলের মানবসেবার অন্যতম ব্রত হোক আজকের হাসি দিবস থেকেই।

    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব কে এম আব্দুস সালাম। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পিইডিএসআইর নিবার্হী পরিচালক ডা. বিজয় কৃঞ্চ দাস, তাড়াশ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, জেলা পরিষদের সদস্য অধ্যাপক মোফাজ্জল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার, ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁন, নারী ভাইস চেয়ারম্যান মর্জিনা ইসলাম, ইউপি চেয়ারম্যান প্রভাষক আতিকুল ইসলাম বুলবুল, যুবলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদুৎ, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান রুবেল প্রমুখ।

    উল্লেখ্য, বিশ্ব হাসি দিবসে তাড়াশ, রায়গঞ্জসহ চলনবিলাঞ্চলের প্রায় ৩০ জন ঠোট কাঁটা, তালু কাটা শিশুদের অস্ত্রপ্রচার পরবর্তী চিকিৎসা দিয়েছেন শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ও সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ।

    বাংলাদেশ সময়: ৬:৩০ অপরাহ্ণ | শুক্রবার, ০২ অক্টোবর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ