• শিরোনাম

    শিবপুরের ইউএনও কাবিরুল করোনা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অবিরাম ছুটে চলেছেন 

    অনলাইন ডেস্ক | বুধবার, ০৭ জুলাই ২০২১ | পড়া হয়েছে 58 বার

    শিবপুরের ইউএনও কাবিরুল করোনা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অবিরাম ছুটে চলেছেন 
    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি ও খন্দকার আমির হোসেন, শিবপুর প্রতিনিধি:

    বিশ্ববাসী এমন রূপ কখনো দেখেনি। পৃথিবীর সকল যুদ্ধকে হার মানিয়েছে এ যুদ্ধ। এ যেন এক অন্যরকম যুদ্ধ। অস্ত্র আর বুলেট ছাড়াও যে যুদ্ধ করতে হয় তা আজ দেখছে বিশ্ববাসী। এই যুদ্ধ কোন প্রতিপক্ষের সাথে নয়, নয় ক্ষমতার জন্য। এ যুদ্ধ কেবলই একটি ভাইরাস থেকে বাঁচার যুদ্ধ। সারাবিশ্ব আজ থমকে গেছে মহামারি করোনা ভাইরাসে। যাতায়াত বিচ্ছিন্ন প্রায় সবদেশ।
    অপরদিকে সাধারণ মানুষদেরকে ঘরে থাকতে বললেও কিছু মানুষ জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এই মহামারি থেকে মানুষদের বাঁচানোর চেষ্টায়। সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত ক্লান্তিহীনভাবে এক প্রান্ত থেকে অপর প্রান্তে ছুটে চলতে চলতে কখন যে দুপুর গড়িয়ে রাত হয়ে আঁধার নেমে আসে তা বুঝতেই পারেনা। ভুলে যায় সঠিক সময়ে খাবারের কথা। অনেক সময়তো অভিযান চলাকালে পথ চলতে চলতে গাড়িতেই সেরে নিতে হয় দুপুর কিংবা রাতের খাবার। এভাবেই কাটছে প্রতিটি মুহুর্ত। সবশেষে বাসায় গিয়ে সারাদিনের ক্লান্তি শেষে একটু বিশ্রাম নেয়া। এর মাঝেও সামাজিক যোগাযোগ মাধ্যমেও খেয়াল রাখছে সারাক্ষণ। আর এই মানুষটি হলেন নরসিংদীর শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবিরুল ইসলাম খান।
    প্রতিদিন উপজেলার প্রত্যন্ত অঞ্চলের অলি গলি চায়ের দোকান থেকে শুরু করে হাট-বাজার, রাস্তা-ঘাট সর্বক্ষণ পাহারাদারের মতো করে ঘুরে ঘুরে শিবপুরবাসীর নিরাপত্তায় নিজেদের জীবনের শ্রেষ্ঠ মূহুর্তগুলি অতিবাহিত করছেন। যে কোন স্থান থেকে সমস্যার খবর পেয়ে মুহুর্তে ছুটে গিয়ে সমাধান করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন ইউএনও কাবিরুল ইসলাম খান।
    সরকারি কর্মকর্তাদের এমন তৎপর কর্মকান্ডে খুশি শিবপুর উপজেলার জনগণ। সর্বত্র প্রশংসিত হচ্ছেন সকলের কাছে। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্ন ব্যক্তি তাদের প্রশংসা করে পোস্ট দিয়েছেন। ইউএনও কাবিরুল ইসলাম খান কে তার কর্মের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। অনেকে তাকে যুদ্ধা বলেও অবহিত করছেন।
    এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা কবিরুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, শিবপুরের জনসাধারণ আমার পরিবারের মতো। এখানে আসার পর থেকে মানুষকে সঠিকভাবে সেবা দিয়ে আসছি। সরকারি নির্দেশনা বাস্তবায়নে জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব জহিরুল হক ভূইয়া মোহন ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হারুনুর রশীদ খানের সহযোগিতা ও দিক-নির্দেশনা এবং জেলা প্রশাসক স্যারের মতো আমরা মানুষের সেবায় সর্বক্ষণ কাজ করে যাচ্ছি। মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভার থেকে জনগণকে সচেতন করা আমার দায়িত্ব ও কর্তব্য। তবে আমরা যে যুদ্ধে নেমেছি সে যুদ্ধে জয়ী হতে হলে জনগণকেও সচেতন হতে হবে। সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। অপ্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া যাবে না।
    শিবপুর উপজেলা লকডাউনের প্রয়োজন আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখনো সে রকম পরিস্থিতির সৃষ্টি হয়নি, যদি পরিস্থিতির অবনতি হয় তাহলে সেটা তখন উপরোস্থ কর্মকর্তাদের সাথে আলাপ আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, এই ধরণের মহামারি আমি আমার জীবনে আগে কখনো দেখিনি। যদিওবা কাজ করতে গিয়ে জীবনের ঝুঁকি রয়েছে, পরিবারের সুরক্ষা নিয়ে চিন্তা রয়েছে তবুও দেশ ও মানুষের জন্য কাজ করতে পারছি সেটাই জীবনের সবচেয়ে বড় পাওয়া বলে মনে করি।
    জনগণকে সচেতন করতে ও মহামারি থেকে রক্ষার্থে সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যে সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে এবং তা অব্যাহত রয়েছে। কিন্তু দু:খজনক হলেও সত্য যে বেশিরভাগ মানুষ এখনো অবহেলা করে আড্ডা ঘুরাঘুরিতে ব্যস্ত সময় পার করছেন। আমরা যখন যে স্থান দিয়ে অভিযানে যাই আমাদের দেখে তারা সটকে পড়ে। তারা মূলত আমাদের ভয় পাচ্ছে ভাইরাসকে নয়। আল্লাহ না করুক এই অবহেলা যেন কারো বিপদ হয়ে না দাঁড়ায়।
    ইউএনও কাবিরুল ইসলাম খান আরো বলেন, এসবের মধ্যেও দেশের প্রতি সম্মাণ রেখে জনগণের জন্য কাজ করে যাচ্ছি। কেননা মানুষ মানুষের জন্য। তিনি আরো বলেন, আমাদের বাংলাদেশের মানুষ বেশি আবেগী। কোন একটা ঘটনা ঘটলেই সবাই ভিড় জমায়। আমরা একসময় দেখতাম সবাই পাড়া মহল্লায় মুরব্বিদের কথা শুনতো, তাদের মানতো, কিন্তু এখন অনেকেই মুরব্বিদের তেমন মানতে চায় না, যে যার যার মতো করে চলে। আরো একটি বিষয় হচ্ছে আমাদের দেশে নিম্ন মধ্যবিত্ত মানুষের সংখ্যায় বেশি যার ফলে তারা কর্মহীন হয়ে পড়াতে বেশি ক্ষতিগ্রস্থ হয়ে কাজের সন্ধানে বের হচ্ছে। তবুও আমরা চেষ্টা করি তাদের বুঝানোর জন্য। আমি সকলের কাছে আবারো অনুরোধ করবো একটু কষ্ট হলেও অহেতুক ঘুরাফেরা না করে ঘরে থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন, আপনাদের সেবায় আমরা সর্বাত্বক কাজ করে যাচ্ছি।
    এছাড়াও প্রশাসনকে শিবপুর মডেল থানা পুলিশ এবং বাংলাদেশ সেনাবাহিনী টিম সর্বক্ষণ সহযোগিতা করে যাচ্ছেন।

     

    বাংলাদেশ সময়: ৮:৪৯ অপরাহ্ণ | বুধবার, ০৭ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ