• শিরোনাম

    র‍্যাবের অভিযানে রায়পুরা হতে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ কুখ্যাত ❝স্বাধীন বাহিনীর❞ ১২ জন গ্রেফতার

    স্টাফ রিপোর্টার নরসিংদী  | মঙ্গলবার, ০৯ নভেম্বর ২০২১ | পড়া হয়েছে 46 বার

    র‍্যাবের অভিযানে রায়পুরা হতে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ কুখ্যাত ❝স্বাধীন বাহিনীর❞ ১২ জন গ্রেফতার

    র‍্যাবের অভিযানে রায়পুরা হতে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ কুখ্যাত ❝স্বাধীন বাহিনীর❞ ১২ জন গ্রেফতার

    apps

    নরসিংদী র‍্যাব-১১ এর অভিযান পরিচালনার সময় গুলি বিনিময়।নরসিংদী রায়পুরা উপজেলার মির্জাচর এলাকায় র‍্যাব অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ কুখ্যাত ❝স্বাধীন বাহিনীর❞ প্রধান স্বাধীনসহ ১২ জনকে আটক করে।এপর্যন্ত বিগত দুই সপ্তাহে নির্বাচনী সহিংসতায় ইতিমধ্যে ০৬ জন গুলিবিদ্ধ হয়ে মৃত্যু বরণ করেছে নরসিংদীতে।তাছাড়া বহু সংখ্যক মানুষ উক্ত সহিংসতায় আহত হয়েছে।সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন এবং জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে নরসিংদী র‍্যাব ক্যাম্প জানাই।

    সংবাদ সম্মেলনে র‍্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্নেল তানভীর মাহমুদ পাশা,পিএসসি জানান, এরই ধারাবাহিকতায় ইউপি নির্বাচনের সহিংসতা প্রতিরোধ করতে নরসিংদী সদর উপজেলার আলোকবালী এবং রায়পুরা উপজেলার নিলক্ষা ও মির্জাচর অঞ্চলে র‍্যাব-১১, সিপিএসসি নরসিংদী এর চৌকস আভিযানিক দল কর্তৃক আজ ভোর আনুমানিক ০৫ ঘটিকা হতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের খবর পেয়ে আলোকবালী ও নিলক্ষার চর অঞ্চলের সন্ত্রাসীরা আত্মগোপন করে।কিন্তু রায়পুরা উপজেলার মির্জাচর এলাকায় অভিযান পরিচালনা করার সময় কুখ্যাত স্বাধীন বাহিনীর প্রধান স্বাধীন সহ দলের অন্য সদস্যরা র‍্যাবের আভিযানিক দলকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষন করে। জানমাল ও সরকারী সম্পদ রক্ষার্থে র‍্যাবও পাল্টাগুলি করে। অস্ত্রধারী সন্ত্রাসীরা র‍্যাবকে দেখে প্রায় ২০ হতে ৩০ রাউন্ড গুলি বর্ষন করে র‍্যাবও তার জবাবে প্রায় ১২ রাউন্ড গুলি বর্ষন করে। প্রচন্ড গুলাগুলির এক পর্যায়ে জীবনের ঝুঁকি নিয়ে হত্যাসহ অসংখ্য মামলার পলাতক আসামি কুখ্যাত স্বাধীন বাহিনীর প্রধান স্বাধীন সহ মোট ১২জন আসামি গ্রেফতার করতে সক্ষম হয়।আসামিরা হল ১। আঃসাত্ত্বার ওরফে স্বাধীন (৫৪) পিতা- হাজী আব্দুস সোবাহান,২।কালন (৩০) পিতা- জয়নাল আবেদিন,৩। নাজির হোসেন(৩৫) পিতা- মোঃ বেলায়েত হোসেন,৪।বিল্লাহ হোসেন (৩৫) পিতা- মোঃ তাহের মিয়া,৫।জুয়েল(২৫) পিতা- জয়নাল আবেদীন, ৬।আবুল হোসেন(৫৫) পিতা- মৃত কালু মিয়া,৭।মোঃআনিস
    (২৬) পিতা- জয়নাল আবেদীন, ৮।খোকন মিয়া(৩২) পিতা- মোয়াজ্জেম হোসেন, ৯।মিজানুর রহমান (৪৫) পিতা-মৃত হোসেন আলী,১০।আইব আলী(৪৪) পিতা- মৃত আবু মিয়া, ১১।নাসির(৩০) পিতা-বেলায়েত হোসেন ও ১২।লিটন (২০) পিতা- মোঃ বিল্লাল হোসেন উভয়ে মির্জাচরের স্থায়ী বাসিন্দা। এই সময় তাদের সঙ্গে ছিল ০১টি রিভালবার ০২ রাউন্ড গুলি,০১টি ইউএসএর তৈরি শটগান ২৯ রাউন্ড গুলি, ০১টি ওয়ান সুটারগান, ০৬ টি রামদা,০১টি ছোরা,০১টি তলোয়ার,০১টি কিরিচ,০২টি সামুরায়,০৩টি বুলেট প্রুফ জ্যাকেট, নগদ ৮,৮৮০ টাকা এবং ০৮ টি মোবাইল ফোন উদ্দ্বার করা হয়।

    স্বাধীন বাহিনীর সদস্যরা চাঁদাবাজি, ডাকাতি, অগ্নিসংযোগ, ভয়ভীতি প্রদর্শন, হত্যাসহ ব্যাপক সহিংসতা করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছে।মির্জাচর এলাকায় তাদের অপকর্মের ধারাবাহিকতায় অপরাধ সংঘঠনের জন্য সমবেত হওয়ার গোপন সংবাদের প্রেক্ষিতে র‍্যাব অভিযান পরিচালনা করে। এই সফল অভিযান পরিচালনা করেন নরসিংদী র‍্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট মোঃ তৌহিদুল মবিন খান ও সঙ্গীয় ফোর্স।

    প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামিরা রায়পুরা উপজেলার মির্জাচর এলাকার চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী। আসামিরা দীর্ঘদিন আইন প্রোয়গকারী সংস্থার ধরা ছোয়ার বাইরে ছিল।তাদের বিরুদ্ধে রায়পুরা থানাসহ অন্যান্য থানায় খুন,হত্যাচেষ্টা, মাদক মামলাসহ একাদিক অস্ত্র মামলা আছে।তারা বিভিন্ন স্থানে অস্ত্র প্রদর্শন করে আধিপত্য বিস্তার করে বলে অভিযোগ পাওয়া যায়। তাদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

    বাংলাদেশ সময়: ৫:৪২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ নভেম্বর ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ