• শিরোনাম

    র‌্যাব-১১ অভিযানে রায়পুরায় সিগারেট ফ্যাক্টরীতে ১৯ হাজার ৭’শ ব্যবহৃত ব্যান্ড রোলসহ বিপুল পরিমাণ সিগারেট ও তামাক জব্দ

    অনলাইন ডেস্ক | বুধবার, ১২ মে ২০২১ | পড়া হয়েছে 93 বার

    র‌্যাব-১১ অভিযানে রায়পুরায় সিগারেট ফ্যাক্টরীতে ১৯ হাজার ৭’শ ব্যবহৃত ব্যান্ড রোলসহ বিপুল পরিমাণ সিগারেট ও তামাক জব্দ
    apps
    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি:
    গোপন সূত্রের ভিত্তিতে র‌্যাব-১১, এর একটি আভিযানিক দল ১১ মে রাতে নরসিংদীর রায়পুরা উপজেলাধীন সাহেব বাজারস্থ ব্লাক টোবাকো কোং লিমিটেড সিগারেট ফ্যাক্টরী এবং ফ্যাক্টরীর নিকটে কোম্পানীর গোডাউনে অভিযান পরিচালনা করে।
    অভিযানে সিগারেটের প্যাকেটে লাগানো ১৯ হাজার ৭০০ ব্যান্ড রোল ও শুধু রি ইউজ ব্যান্ড রোল (৯০০০+১৪৩০) = ১০,৪৩০টি  এবং (২৫০০+ ২৩০) = ২,৭৩০ কেজি তামাক সহ জব্দ করা হয়।
    প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, ব্লাক টোবাকো কোং লিমিটেড ফ্যাক্টরী দীর্ঘদিন যাবত রাজম্ব ফাঁকি দিয়ে রি ইউজ ব্যান্ড রোল ব্যবহার করে সিগারেট উৎপাদন ও বাজারজাত করে আসছে এবং ফ্যাক্টরীর নিকটে কোম্পানীর  গোডাউনে বিপুল পরিমাণ রি ইউজ ব্যান্ড রোল মজুদ রেখেছে। দীর্ঘদিন গোয়েন্দা নজরদারীর মাধ্যমে সত্যতা নিশ্চিত হয়ে র‌্যাব-১১ এর একটি চৌকস আভিযানিক দল অভিযান পরিচালনা করে ব্লাক টোবাকো কোং লিমিটেড সিগারেট ফ্যাক্টরী হতে ১১টি কার্টুনের মধ্যে রক্ষিত সিগারেটের প্যাকেটে লাগানো মোট ১৪,৩০০ রি ইউজ ব্যান্ড রোল, শুধু রি ইউজ ব্যান্ডরোল ৫০ বান্ডেল (৫০ ী ১৮০) = ৯,০০০টি, ও ৫০টি বস্তায় রক্ষিত (৫০ ী ৫০) = ২,৫০০ কেজি তামাক, উদ্ধার পূর্বক ফ্যাক্টরীতে উপস্থিত সহকারী রাজস্ব কর্মকর্তা, কাস্টমস এক্সাসাইজ ও ভ্যাট, ও উপস্থিত স্বাক্ষীদের মোকাবেলায় উল্লেখিত আলামত জব্দ করা হয়।
    উক্ত ফ্যাক্টরী হতে ৫০০ মিটার দূরে অবস্থিত কোম্পানীর গোডাউনে গুদামজাতকৃত অবস্থায় ৪টি কার্টুনে রক্ষিত সিগারেটের প্যাকেটে লাগানো মোট ৫,৪০০ রি ইউজ ব্যান্ড রোল এবং ২টি কার্টুনে রক্ষিত = ২৩০ কেজি তামাক, উদ্ধার পূর্বক ২য় জব্দ তালিকা প্রস্তুত করা হয়। উল্লেখিত কোম্পানীর সিগারেট উৎপাদনের বৈধ লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, এবং কারখানার কোন বৈধ অনুমোদন নাই। ফ্যাক্টরীর মালিক অবৈধ ভাবে রি ইউজ ব্যান্ডরোল ব্যবহার করে সিগারেট উৎপাদন করে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। সর্বমোট সিগারেটের প্যাকেটে লাগানো মোড়কে ১৯,৭০০টি ব্যাবহৃত ব্যান্ড রোল, শুধু ব্যান্ড রোল ১০,৪৩০টি, এবং তামাক ২,৭৩০ কেজি জব্দ করা হয়।
    উল্লেখিত বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য রাজস্ব কর্মকর্তা, কাষ্টমস এক্সসাইজ ও ভ্যাট নরসিংদী এর মাধ্যমে মামলা প্রক্রিয়াধীন। র‌্যাব-১১, সিপিএসসি, নরসিংদীর সিনিয়র সহকারী পুলিশ সুপার কোম্পানী কমান্ডার মো. শাহ্ জালাল স্বাক্ষরিত প্রেস রিলিজ থেকে এসব তথ্য জানা গেছে।

     

    বাংলাদেশ সময়: ১০:১৬ পূর্বাহ্ণ | বুধবার, ১২ মে ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ