• শিরোনাম

    রেল সেবা নিশ্চিত করতে টাস্কফোর্স গঠন

    আশরাফুল ইসলাম আশরাফ, স্টাফ রিপোর্টার: | সোমবার, ০৭ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 92 বার

    রেল সেবা নিশ্চিত করতে  টাস্কফোর্স গঠন
    apps

    জাতির জনকের জন্মশতবার্ষিকীতে রেল সেবা ও নিরাপত্তা সপ্তাহ পালন উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের সাতটি এবং পশ্চিমাঞ্চলে  11 টি টাস্কফোর্স গঠন করা হয়েছে। নির্ধারিত স্টেশন ( ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, খুলনা,  সান্তাহার, ঈশ্বরদী পার্বতীপুর, লালমনিরহাট ) হতে সংশ্লিষ্ট সেকশনের দায়িত্বপ্রাপ্ত টাস্কফোর্সের কার্যক্রম পরিচালনা করবেন। এমনটাই জানাচ্ছিলেন, রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এমপি।

    রেল সেবা ও নিরাপত্তা সপ্তাহ ২০২০ উপলক্ষে, রবিবার কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে, তিনি এসব কথা বলেন। তাছাড়া তিনি পরিদর্শনকালে ট্রেনের যাত্রীদের সাথে কথা বলে তাদের সুবিধা অসুবিধার কথা শুনেন  এবং যাত্রীদের ফুল ও লজেন্স দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।
    তিনি আরো বলেন, রেল সেবা ও নিরাপত্তা সপ্তাহ ২০২০ এর উদ্দেশ্যই হলো, রেলের  সেবা বর্তমানে যে অবস্থায় আছে তার থেকে উন্নতি করা । আমরা সেই লক্ষ্যে সারাদেশব্যাপী,  যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা, তাদের সাথে সৌজন্যমূলক আচরণ করা,  রেল এবং রেলওয়ে স্টেশন  পরিষ্কার পরিচ্ছন্ন রাখা, রেলওয় পুলিশের তৎপরতা বৃদ্ধি, মহিলা প্রতিবন্ধী বয়স্ক শিশু যাত্রীদের স্বাচ্ছন্দে চলাচলসহ সিঁড়ি হুইল চেয়ারের ব্যবস্থা নিশ্চিত করা, মালামাল বুকিংও বোঝাই-খালাস এক্ষেত্রে সংশ্লিষ্ট কর্মচারীদের বিশেষ যত্নবান হওয়া, টিকিট কালোবাজারী প্রতিরোধ, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের  কারণে সরকারের নির্দেশনা মোতাবেক ট্রেনে চলাচলরত  সম্মানিত যাত্রীদের আবশ্যিকভাবে মাক্স পরিধান করার বিষয়টি নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছি ।

    বাংলাদেশ সময়: ১২:১৮ অপরাহ্ণ | সোমবার, ০৭ ডিসেম্বর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ