• শিরোনাম

    রাষ্ট্রীয় মর্যাদায় শরীয়তপুর মুক্তিযোদ্ধা সংসদ জেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম এ সাত্তার খানের দাফন সম্পন্ন

    মিজানুর রহমান,শরীয়তপুর প্রতিনিধি | শুক্রবার, ১৭ জুন ২০২২ | পড়া হয়েছে 28 বার

    রাষ্ট্রীয় মর্যাদায় শরীয়তপুর মুক্তিযোদ্ধা সংসদ জেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম এ সাত্তার খানের দাফন সম্পন্ন
    apps

    রাষ্ট্রীয় মর্যাদায় সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম এ সাত্তার খানের দ্বিতয়ি জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে।
    শরীয়তপুর জেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম এ সাত্তার খান গতকাল বুধবার ঢাকার ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন। (ইন্নলিল্লাহ—- রাজিউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৭৮ ) বছর। তিনি কিডনীসহ শারীরিক নান রোগে ভুগছিলেন। তার বাড়ী শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নের সারেঙ্গা গ্রামে। তিনি স্ত্রীসহ দুই মেয়েসহ অসংখ্যগুনগ্রাহি রেখে গেছেন।
    তিনি পূর্ব পাকিস্তান ছাত্রলীগের তৎকালীন মাদারীপুর মহাকুমারের নেতা ছিলেন, ৭০ দশকের পরে পালং থানা ছাত্রলীগের সভাপতি, ১৯৭৩ সারে তরুন বয়সে শৌলপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন, শরীয়তপুর জেলা যুবলীগের প্রথম আহবায়ক নির্বাচিত হয়েছিলেন ও বর্তমানে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও দুই বার নির্বাচিত শরীয়তপুর মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ডার ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও বীরমুক্তিযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা এম এ সাত্তার খান।
    তাকে আজ বৃস্পতিবার সকাল ১০ টায় শরীয়তপুর শহীদ মিনারে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়্ এ সময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর-০১(পালং-জাজিরা) আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র ও সাবেক জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুর রব মুন্সি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবদুর রহমান খান(দুলু), বীর মুক্তিযোদ্ধা নুরুুল হক খান, বীর মুক্তিযোদ্ধা আবদুল আজিজ শিকদার, বীর মুক্তিযোদ্ধা আবদুর মান্নান রাঢ়ী, বীর মুক্তিযোদ্ধা ও সামন্তসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রব সরদার, বীর মুক্তিযোদ্ধা আলমাজ ঢালী, বীর মুক্তিযোদ্ধা আবদুস ছামাদ তালুকদার, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অনল কুমার দে, বর্তমান শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, আমরা মুক্তিযোদ্ধার সন্তান শরীয়তপুর জেলা শাখার সহ-সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক কে এম রায়হান কবীর(সোহেল)। শৌলপাড়া ইউনিয়নের পশ্চিম সারেঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মরহুমের কফিনে সালাম প্রদর্শন করেন, শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুরের জেলা প্রশাসক মো: পাভেজ হাসান, শরীযতপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাইসহ মুক্তিযোদ্ধা ও তার প্রতি প্রথমে রাষ্ট্রীর মর্যাদায় সালাম প্রদর্শন করা হয়। জেলা পুলিশ বাহিনীর একটি চৌকস দল সশস্ত্র সালাম প্রদান করেন। এর পর দ্বিতীয় জানাজা শৌলপাড়া ইউনিয়নের পশ্চিম সারেঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নামাজে জানাজা শেষে সারেঙ্গা নিজ বাড়ীতে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। তিনি বীর মুক্তিযোদ্ধা সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম এ সাত্তারের মাগফেরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

    বাংলাদেশ সময়: ৯:৪৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ জুন ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ