• শিরোনাম

    রাজশাহীর পবায় ৩৩৩ নম্বরে কল করলেই মিলছে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী সহায়তা

    অনলাইন ডেস্ক | বুধবার, ০৪ আগস্ট ২০২১ | পড়া হয়েছে 54 বার

    রাজশাহীর পবায় ৩৩৩ নম্বরে কল করলেই মিলছে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী সহায়তা
    apps

    ইউসুফ আলী চৌধুরী, রাজশাহী প্রতিনিধি:

    রাজশাহীর পবায় ৩৩৩ নম্বরে কল করলেই মিলছে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী সহায়তা। করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার ও প্রাদুর্ভাবের ফলে সৃষ্ট পরিস্থিতিতে পবা উপজেলায় বসবাসকারি কর্মহীন দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। পবায় জাতীয় হেল্প লাইন ৩৩৩ নম্বরে কল করে একদিনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে খাদ্য পেল কর্মহীন ১২৩ জন হতদরিদ্র পরিবার।
    মঙ্গলবার (৩ আগস্ট) দুপুর সাড়ে ১২ টায় পবা উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপকারভোগীদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে ২ লাখ টাকার খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াছিন আলী এবং পবা উপজেলা নির্বাহী অফিসার মো. শিমুল আকতার । এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার বিপুল কুমার মালাকার।
    খাদ্য সহায়তার প্রত্যেকটি প্যাকেটে ছিল, দশ কেজি চাল, দুই কেজি আটা, মসুরের ডাল এক কেজি, দুই কেজি আলু, এক কেজি করে লবণ ও এক লিটার সয়াবিন তেল।
    পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াছিন আলী জানান, করোনা সংক্রমণ পরিস্থিতিতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মানবিক সরকার সব সময় অসহায় মানুষের পাশে আছেন এবং থাকবে। পবা উপজেলার অসহায় মানুষের খাদ্য সংকট মোকাবিলার পাশাপাশি করোনা সংক্রমণ পরিস্থিতিতে চিকিৎসা সেবা প্রদান অব্যাহত রয়েছে। এরই অংশ হিসেবে আজকে ১২৩ জন অসহায় পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ খাদ্য সামগ্রী বিতরণ করা হলো।
    পবা উপজেলা নির্বাহী অফিসার মো. শিমুল আকতার জানান, বর্তমান করোনা পরিস্থিতিতে লকডাউনের কঠোর বিধিনিষেধ শুরু হওয়ায় পবার বিভিন্ন এলাকার খেটে খাওয়া মানুষ কর্ম হারিয়ে অসহায় অবস্থায় দিন যাপন করছেন। কর্মহীন অসহায় এসব মানুষের ৩৩৩ নম্বরে কল পেয়ে আজ তাদের মধ্যে ১২৩ জন অসহায় পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হলো।
    এছাড়াও তিনি আরো জানান, মাননীয় প্রধানমন্ত্রী পক্ষ থেকে রাজশাহী জেলা প্রশাসকের নির্দেশনায় পবা উপজেলায় খাদ্য সহায়তার জন্য ১৬ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ৩৩৩ নম্বরে বার্তা এলে তা যাচাই-বাছাই করে তাদের মধ্যে থেকে ১২৩ জনকে ২ লাখ টাকার খাদ্য সহায়তা তুলে দেয়া হলো। এখন পর্যন্ত ৫ শতাধিক মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে এবং বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।৩৩৩ এই নম্বারে কল করলে এবং এই উপজেলায় বসবাস করলে তাদের খাদ্য সহায়তা দেয়া হবে। কল প্রদানকারি অসুস্থ্য হলে বাড়ি বাড়ি গিয়েও খাদ্য সামগ্রী পৌছে দেয়া হবে বলে জানান পবা উপজেলা নির্বাহী অফিসার মো. শিমুল আকতার।

    বাংলাদেশ সময়: ১০:৫৩ পূর্বাহ্ণ | বুধবার, ০৪ আগস্ট ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ