• শিরোনাম

    রাজশাহীতে ভিন্ন রাজনৈতিক দলের তরুন নেতাদেও সংবাদ সম্মেলন

    নিজস্ব প্রতিবেদক: | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩ | পড়া হয়েছে 29 বার

    রাজশাহীতে ভিন্ন রাজনৈতিক দলের তরুন নেতাদেও সংবাদ সম্মেলন
    apps

    রাজশাহী মহানগরীর ২৪ নং ওয়ার্ডেও ড্রেন, ডোবা সংস্কার ও মশক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনার দাবীতে তিনটি প্রধান রাজনৈতিক দলের তরুণ নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। রাজশাহী মহানগরীর ২৪নং ওয়ার্ডের ড্রেন, ডোবা সংস্কার ও মশক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা নিশ্চিত করে নাগরিক সমস্যা সমাধানে সম্মিলিত উদ্যোগে কাজ করছেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ২১ তম ক্লাসের ফেলো তরুণ রাজনীতিবিদ।

    এরা হলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-সমাজ সেবা সম্পাদক ও ছাত্রলীগ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি তাজরীন আহমেদ খান মেধা, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল রাজশাহী মহানগর কমিটির সদস্য সচিব আসাদুজ্জামান জনি ও জাতীয় ছাত্রসমাজ রাজশাহী মহানগর কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাওন আহম্মেদ।

    এই সকল তরুন রাজনীতিবিদদের আয়োজনে এবং ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের সহযোগিতায় রোববার রাজশাহী মহানগরী একটি আবাসিক হোটেলের হল রুমে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি রাজশাহী মহানগরের যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম শফিক, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটি ও রাজশাহী মহানগরের সদস্য লতিফুর রহমান, ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল রাজশাহীর আঞ্চলিক ম্যানেজার আসমা আক্তার ও প্রোগ্রাম সহকারী রায়হানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

    সংবাদ সম্মলনে লিখিত বক্তব্যে আয়োজক তরুণ রাজনীতিবিদ ও ফেলোরা বলেন, তারা দেশের তিনটি ভিন্ন ভিন্ন রাজনৈতিক দলের তরুণ রাজনৈতিক নেতৃবৃন্দ। রাজশাহীর নাগরিক সমস্যা সমাধানে এক সাথে কাজ করছেন। তারা উল্লেখ করেন, রাজশাহী মহানগরের ২৪ নং ওয়ার্ডের পুলিশ ফাঁড়ির পূর্বপাশে অপরিষ্কার ড্রেন এবং কেদুর মোড়ের পিছনের দিকে কচুরিপানাযুক্ত ডোবার কারণে মশার উপদ্রব বেড়েছে। বিষয়টি জানতে পেরে যৌথ এডভোকেসি কাজের অংশ হিসেবে তারা এই জায়গাগুলো পরিদর্শন করেন এবং অপরিষ্কার ড্রেন ও ডোবা পরিষ্কার করার উদ্দেশ্যে অত্র এলাকার প্রায় ১৫০টি পরিবারের ২০০ জনের বেশি মানুষের নিকট থেকে গণস্বাক্ষর গ্রহণ করেন।

    এরপর তারা এনিয়ে একটি লিখিত পিটিশন তৈরী করে রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র দপ্তর এবং পরিষ্কার পরিচ্ছন্ন বিভাগে জমা দেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়টি গুরুত্ব সহকারে গ্রহণ করে জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য আশ্বাস প্রদান করেন বলে জানান তারা। তারা আরো উল্লেখ করেন রাজশাহী শহর পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সিটি কর্পোরেশন অনেক আন্তরিক। তারা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে যথেষ্ট সচেতন। এই ধারা অব্যাহত থাকলে নগরী পরিচ্ছন্ন থাকবে। আর নগরী পরিচ্ছন্ন থাকলে জনস্বাস্থ্যও থাকবে ঝুঁকিমুক্ত। লিখিত বক্তব্য শেষে তারা এ বিষয়ে সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন।

    বাংলাদেশ সময়: ১০:২৩ অপরাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ