শনিবার ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

রাজউকের নতুন চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সিদ্দিকুর রহমান

  |   মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট

রাজউকের নতুন চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সিদ্দিকুর রহমান

মেজর জেনারেল (অব.) সিদ্দিকুর রহমান সরকার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন। আগামী ২ বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। সিদ্দিকুর রহমান সরকার বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত দুই তারকা জেনারেল এবং প্রকৌশলী।পূর্বে তিনি মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এ্যান্ড টেকনোলজির কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

চাকরি জীবনে মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকার মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির কমান্ডার এবং সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ-এর দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন। সিদ্দিকুর রহমান সরকার ১৯৬৩ সালের ১০ আগস্ট নরসিংদী জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৮২ সালের ২২ জানুয়ারি সামরিক একাডেমিতে যোগ দেন। ১৯৮৩ সালের ২৩ ডিসেম্বর সেনাবাহিনীর প্রকৌশলী পদে কমিশন লাভ করেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ, বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ও ভারতের ওসমানিয়া ইউনিভার্সিটি থেকে স্নাতক হন।


তিনি বাংলাদেশ সেনাবাহিনীর বেশ কয়েকটি পোস্টে কমান্ড করেন। বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর একটি ব্যাটালিয়ন ১৬ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন কমান্ডার হিসেবে দায়িত্বপালন করেছেন। জানুয়ারী ২০১১ থেকে ৩১ ডিসেম্বর ২০১২ পর্যন্ত এবং ১৪ জানুয়ারী ২০১৩ থেকে জুন ২০১৩ পর্যন্ত এরিয়া কমান্ডার, লজিস্টিকস এরিয়াতে ১৪তম স্বাধীন প্রকৌশলী ব্রিগেডর অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করেন। ১ জানুয়ারী ২০১৩ সালে মেজর জেনারেল হিসেবে পদোন্নতি দেয়া হয়। ২০১৩ সালের জুনে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এ্যান্ড টেকনোলজির কমান্ডার এবং বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চীফ আগস্ট ২০১৫।

Facebook Comments Box

Posted ৫:২২ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com