• শিরোনাম

    মুরাদনগরে পিপড়িয়া যুব উন্নয়ন সংগঠনের বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন

    অনলাইন ডেস্ক | শনিবার, ০৩ অক্টোবর ২০২০ | পড়া হয়েছে 289 বার

    মুরাদনগরে পিপড়িয়া যুব উন্নয়ন সংগঠনের বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন
    apps

     

    নাসিমুল ইসলাম নাসিম, মুরাদনগর থেকে: গাছ লাগাই প্রান বাঁচাই” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পিপড়িয়া যুব উন্নয়ন সংগঠন ও ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে বৃক্ষরোপন অভিযান ২০২০ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে মুরাদনগর উপজেলার পিপড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর মাঠে।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুরাদনগর উপজেলা বন কর্মকর্তা বালাই চন্দ্র নাহা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১নং শ্রীকাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিগন।

    পিপড়িয়া যুব উন্নয়ন সংগঠন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি রবিউল আউয়াল এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উভয় সংগঠন এর সদস্য গন। বক্তারা বলেন জলবায়ু পরিবর্তনের ফলে প্রকৃতি ও পরিবেশ সংকটে যে শুণ্যতা সৃষ্টি হয়েছে আজ এই বৃক্ষরোপণ অভিযান এর ফলে কিছুটা হলেও ভারসাম্য রক্ষা পাবে। এভাবে যদি সত্যিই সবাই এগিয়ে আসে তাহলে বাংলাদেশে জলবায়ুর বিরূপ পরিবর্তন মোকাবিলা করতে পারবে।

    উল্লেখ্য যে উক্ত সংগঠন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি রবিউল আউয়াল নিজের ব্যক্তিগত অর্থের বিনিময়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহবানে বৃক্ষরোপন অভিযান শুরু করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে গাছের প্রয়োজনীয়তা অনুভব করে গাছের যত্ন নিতে সবার প্রতি  আহ্বান জানানো হয়।

    বিশেষ অতিথির বক্তব্যে নজরুল ইসলাম বলেন মুজিব বর্ষ উপলক্ষ্যে শ্রীকাইল ইউনিয়ন পরিষদের আওতায় বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রয়েছে এবং আগামীতে আরো বেশি পরিমাণে গাছ লাগাতে সবাইকে আহ্বান জানান। ইতিমধ্যে এমপি মহোদয় এর বিশেষ প্রচেষ্টায় রাস্তার পাশে কাঠাল গাছ লাগানো হবে বলে তিনি সকলকে অবহিত করেন।

    প্রধান অতিথির বক্তব্যে বালাই চন্দ্র নাহা বলেন গাছ আমাদের প্রাণ ও গাছ আমাদের শক্তি। সৃষ্টি কর্তা সব কিছুই মানুষের কল্যাণে সৃষ্টি করেছেন। কিন্তু আজ সেই কল্যানে সৃষ্টি হওয়া গাছ আমাদের মাঝ থেকে হারিয়ে যাচ্ছে। প্রধান অতিথি গাছের প্রতি যত্নশীল হতে সবার প্রতি আহ্বান জানান। এবং গাছ লাগানোর সাথে সাথে গাছের পরিচর্যা করতে সকলের প্রতি আহ্বান জানান।

    পরে পিপড়িয়াকান্দা থেকে বড়িয়াচারা পর্যন্ত এলজিইডি রাস্তার দুপাশে বৃক্ষরোপণ করা হয়। অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে একতারা ফাউন্ডেশন এর মহাসচিব সংগঠন এর সদস্যদের সঙ্গে গাছের চারা রোপণ করেন।

    বাংলাদেশ সময়: ৮:২০ অপরাহ্ণ | শনিবার, ০৩ অক্টোবর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ