• শিরোনাম

    মার্কিন নাগরিকদের করোনাভাইরাসের টিকা গ্রহণে উৎসাহিত করতে অভিনব উদ্যোগ

    স্টাফ রিপোর্টার | সোমবার, ২৮ জুন ২০২১ | পড়া হয়েছে 96 বার

    মার্কিন নাগরিকদের করোনাভাইরাসের টিকা গ্রহণে উৎসাহিত করতে অভিনব উদ্যোগ

    apps

    মার্কিন নাগরিকদের করোনাভাইরাসের টিকা গ্রহণে উৎসাহিত করতে অভিনব এক উদ্যোগ নিয়েছে দেশটির দুইটি কোম্পানি। খাদ্যপণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান জেবিএস এবং পিলগ্রিম জানিয়েছে, তাদের স্পন্সর করা ক্লিনিক থেকে টিকা গ্রহণকারী ৫০টি পরিবারকে বছর জুড়ে বিনামূল্যে মাংস সরবরাহ করা হবে। কোম্পানি দুইটির দাবি তাদের এই কর্মসূচির লক্ষ্য প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে টিকাগ্রহণের আগ্রহ তৈরি করা।

    আগামী ২৬ জুন থেকে ৩১ আগস্টের মধ্যে যুক্তরাষ্ট্রের ৪০টিরও বেশি স্থানে টিকাদান কেন্দ্র স্থাপন করবে কোম্পানি দুইটি। প্রথম ধাপে ক্লিনিক স্থাপন করা হবে কলোরাডোর গ্রিলে-তে।জেবিএস ইউএসএ-র প্রধান নির্বাহী কর্মকর্তা আন্দ্রে নগুয়েরা বলেন, ‘মহামারির প্রথম থেকেই জেবিএস ইউএসএ এবং পিলগ্রিমের লক্ষ্য ছিলো কর্মীদের সুরক্ষা এবং আমাদের কমিউনিটিগুলোকে সমর্থন দেওয়া। আর সম্প্রতি আমাদের লক্ষ্য হলো মহামারির অবসান ঘটানোর উপায় হিসেবে টিকাদানের জন্য বিনামূল্যে সেবা দেওয়া।’

    নিজেদের ৬৬ হাজারেরও বেশি কর্মীকে টিকাদানে সফলতা দেখিয়েছে জেবিএস ইউএসএ এবং পিলগ্রিম। টিকার পাশাপাশি কর্মীদের একশ’ ডলার বোনাসও দিয়েছে তারা। কোম্পানি দুইটি জানিয়েছে, যুক্তরাষ্ট্রে তাদের কর্মীদের ৭০ শতাংশের বেশি টিকা নিয়েছে। তবে প্রান্তিক এলাকায় টিকা গ্রহণের হার কম বলে জানিয়েছে তারা।

    উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের তথ্য অনুযায়ী দেশটিতে প্রতিদিন টিকা গ্রহণের গড় পরিমাণ দশ লাখের নিচে নেমে এসেছে। অথচ গত এপ্রিলে প্রতিদিন গড়ে ত্রিশ লাখের বেশি মানুষ টিকা নিয়েছে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের ১৫ কোটি ২০ লাখ মানুষের টিকা গ্রহণ সম্পন্ন হয়েছে। যা দেশটির মোট জনগোষ্ঠীর মাত্র ৪৫.৮ শতাংশ। টিকা নিতে মানুষকে উৎসাহিত করা অব্যাহত রেখেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

    সূত্র: রয়টার্স

    বাংলাদেশ সময়: ৩:১১ অপরাহ্ণ | সোমবার, ২৮ জুন ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ