শনিবার ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

মাইলস্টোন কলেজে দিনব্যাপী বিজ্ঞান মেলা

মোঃ ওমর ফারুক :   |   শনিবার, ১৬ মার্চ ২০২৪   |   প্রিন্ট

মাইলস্টোন কলেজে দিনব্যাপী বিজ্ঞান মেলা

বিজ্ঞান মনস্ক প্রজন্ম গড়ে তোলার লক্ষে দিনব্যাপী বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে রাজধানীর উত্তরায় অবস্থিত স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান মাইলস্টোন কলেজে। গত ১৪ মার্চ অনুষ্ঠিত মেলার আয়োজক ছিলেন মাইলস্টোন কলেজ বিজ্ঞান ক্লাব। উত্তরার ডিয়াবাড়িতে অবস্থিত মাইলস্টোন কলেজের স্থায়ী ক্যাম্পাসের কামালউদ্দিন সেমিনার হলে আয়োজিত বিজ্ঞান মেলার উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম।

এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইলস্টোন কলেজের উপদেষ্টা কর্নেল নুরন্ নবী (অব.), মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুলের নির্বাহী অধ্যক্ষ মিসেস রিফাত নবী আলম, মাইলস্টোন কলেজ বিজ্ঞান ক্লাবের সভাপতি উপাধ্যক্ষ মো. মিজানুর রহমান খান এবং কলেজের জ্যেষ্ঠ পরিচালক (প্রশাসন) মো.মাসুদ আলম প্রমুখ।

দিনব্যাপী অনুষ্ঠিত মেলায় মাইলস্টোন কলেজে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সনে অধ্যয়নরত নবম, দশম এবং একাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের উদ্ভাবিত ২০৪টি প্রকল্প প্রদর্শিত হয়। অধ্যক্ষ এবং সম্মানিত অতিথিরা ছাত্রছাত্রীদের নিজস্ব বিজ্ঞান ভাবনা থেকে স্থাপিত মেলার প্রতিটি বিজ্ঞান প্রকল্প ঘুরে দেখেন। এসময় বিজ্ঞান মনস্ক ছাত্রছাত্রীরা তাদের স্থাপিত আবিস্কারগুলো নিয়ে অতিথিদের সাথে কথা বলেন এবং বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

বিজ্ঞান মেলার আয়োজন নিয়ে মাইলস্টোন কলেজ বিজ্ঞান ক্লাবের সভাপতি উপাধ্যক্ষ মো.মিজানুর রহমান খান বলেন,‘শুরু থেকেই বিজ্ঞানবান্ধব প্রতিষ্ঠান হিসেবে মাইলস্টোন কলেজের সুখ্যাতি রয়েছে। এখানে ছাত্রছাত্রীরা বিজ্ঞান অনুশীলনের সকল ধরনের সুযোগ সুবিধা পায় যার ধারাবাহিকতায় এই বিজ্ঞান মেলার আয়োজন।’ উপাধ্যক্ষ মিজানুর রহমান খান জানান, মাইলস্টোন কলেজ বিজ্ঞান ক্লাবের উদ্যোগে প্রতি বছর বড় ধরনের একটি বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়। আজকের মেলাটি মূলত: আসন্ন মেলার প্রস্তুতি পর্ব যাতে ছাত্রছাত্রীরা তাদের আবিস্কার নিয়ে আরও বেশি গবেষণার সুযোগ পায়।

Facebook Comments Box

Posted ১০:৩২ পূর্বাহ্ণ | শনিবার, ১৬ মার্চ ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com