• শিরোনাম

    ভ্যাকসিনের পর মাস্ক দ্বিতীয় টিকা হিসেবে কাজ করছে -আবু নইম মোহাম্মদ মারুফ খান

    অনলাইন ডেস্ক | শনিবার, ২১ আগস্ট ২০২১ | পড়া হয়েছে 17 বার

    ভ্যাকসিনের পর মাস্ক দ্বিতীয় টিকা হিসেবে কাজ করছে -আবু নইম মোহাম্মদ মারুফ খান
    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি:
    গত ১৮ আগস্ট বৃহস্পতিবার করোনা ভাইরাসের বিস্তার রোধে জনসচেতনতা সৃষ্টি এবং নো মাস্ক নো সার্ভিস: মাস্ক পড়ুন, সেবা নিন ‘ সম্পর্কিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেছেন, করোনা ভাইরাস প্রতিরোধ ভ্যাকসিন হচ্ছে প্রথম টিকা, আর দ্বিতীয় টিকা হিসেবে কাজ করছে মাস্ক। ভ্যাকসিন নিলেও আমাদের সঠিক নিয়মে মাস্ক পরিধান করতে হবে। ইতিমধ্যেই আমরা সরকারি বেসরকারি এবং ব্যক্তিগত ভাবে মাস্ক বিতরণ করেছি, আরো মাস্ক বিতরণ করা হবে। তার কোন সঠিক পরিসংখ্যান নেই। ফলে কোন কোন এলাকায় একাধিক বার মাস্ক বিতরণ করা হয়েছে, আবার কোন এলাকায় কম বা বাদ পড়েছে। এসপায়ার টু ইনোভেটিভ (এ টু আই) প্রোগ্রাম সহযোগিতায় জেলা প্রশাসন নরসিংদী মাস্ক বিতরণ হাব ওয়েবসাইট তৈরি করেছে। ওয়েভসাইটটি হলো www. maskhub.corona.gov.bd.
    কর্মশালার বিষয়বস্ত হলো:
    মাস্ক বিতরণী হাব তৈরির উদ্যোগ, প্রতিষ্ঠান ও ব্যক্তিগত নিবন্ধন পদ্ধতি, লগইন এবং তথ্য আপলোড ও পাবলিক ড্যাসবোর্ড। এতে করে সরকারি বেসরকারি সংখ্যা, এনজিও অন্যান্য সংস্থা এবং ব্যক্তিগতভাবে গৃহিত মাস্ক বিতরণী উদ্যোগসমূহের মধ্যে সমন্বয় সাধন, সঠিক ভাবে মাস্ক ব্যবহার এবং দেশব্যাপী মাস্কের যথাযথ বিতরণ পর্যবেক্ষণ এবং তদারকি করা। এর থেকে ১০ টি সর্ব্বোচ্চ মাস্ক ব্যবহারকারী জেলা এবং ১০ টি সর্বনিম্ন মাস্ক ব্যবহার কারী জেলার মূল্যায়ণ করা হবে।
    কর্মশালায় অংশগ্রহণ করেন সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ.এস.এম. ইবনুল হাসান ইভেন, নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র দৈনিক নরসিংদীর নবকণ্ঠ এর প্রধান সম্পাদক ও দৈনিক বাংলার নবকণ্ঠ এর বিশেষ প্রতিনিধি, শিক্ষক, এনজিও প্রতিনিধি ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। কর্মশালা প্রশিক্ষক ছিলেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রইছ আল রেজুয়ান।

    বাংলাদেশ সময়: ১২:১২ অপরাহ্ণ | শনিবার, ২১ আগস্ট ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পরম শ্রদ্ধেয় বাবার স্মরণে

    ৩০ সেপ্টেম্বর ২০২০

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ