• শিরোনাম

    ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের ২য় মৃত্যুবার্ষিকীতে, সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়ায় দোয়া মাহফিল

    সংবাদ প্রতিনিধি ঃ ওমর ফারুক | মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | পড়া হয়েছে 182 বার

    ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের ২য় মৃত্যুবার্ষিকীতে, সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়ায় দোয়া মাহফিল

    ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের ২য় মৃত্যুবার্ষিকীতে, সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়ায় দোয়া মাহফিল

    apps

    সিনিয়র সাংবাদিক ও ঢাকা সাব এডিটরস কাউন্সিলের নির্বাহী সদস্য মোহাম্মদ আবদুল অদুদের পিতা, ১৯৫২ সালের ভাষা আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী কুমিল্লার বুড়িচং উপজেলার ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের আজ ২য় মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে আজ ও আগামীকাল স্বাস্থ্যবিধি মেনে দোয়া মাহফিলের আয়োজন করেছে তার পরিবার এবং ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মৃতি পরিষদ।

    তার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাষা আন্দোলনে তার স্মৃতিময় অংশগ্রহণসহ বর্ণাঢ্য জীবন নিয়ে একটি স্মারকগ্রন্থ প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে। চলমান লগডাউনের কারণে তা আজ প্রকাশিত না হলেও এপ্রিলের মধ্যেই প্রকাশিত হবে বলে জানান ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মৃতি পরিষদের আহবায়ক এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিকল্পনা, প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উইংয়ের উপ প্রধান ড. মোহাম্মদ মহসীন। তিনি জানান, আমাদের প্রত্যাশা ছিল আজকেই স্মারকগ্রন্থটি প্রকাশিত হবে। কিন্তু বৈশ্বিক মহামারি করোনার কারণে দেশে চলমান লকডাউনে সবকিছুতেই গতি মন্থর থাকায় আমরা সেটি আজকে না হলেও এমাসের মধ্যেই সম্পন্ন করতে পারব বলে আশাবাদী।

    ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের সন্তান ও ইনকিলাব সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ এর সভাপতিত্বে তার বাবার আত্মার মাগফিরাত কামনায় স্বাস্থ্যবিধি মেনে আজ সোমবার বাদ জোহর সিদ্ধিরগঞ্জের পূর্ব সাহেবপাড়া জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সভাপতি মোবারক হোসেন খান, সেক্রেটারী আনসার আলী মাস্টার ও বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. জাকারিয়া। আগামীকাল মঙ্গলবার বাদ জোহর বুড়িচং উপজেলার দক্ষিণ পূর্ব জগতপুর জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

    বাংলাদেশ সময়: ২:০৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ