মঙ্গলবার ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

ব্যাটারী চালিত থ্রি-হুইলার বন্ধে সাভারে হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান

রিপোর্টার খুরশীদ আলম   |   সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট

মহাসড়কে ব্যাটারী চালিত থ্রি-হুইলারসহ তিন চাকা বিশিষ্ট সকল যান চলাচল বন্ধে বিশেষ অভিযান শুরু করেছে সাভার হাইওয়ে থানা পুলিশ।

মহাসড়কে চলাচলরত অবৈধ ব্যাটারী চালিত অটোরিকশা, ভ্যান ও ইজিবাইক সহ সকল ধরনের থ্রি হুইলার বন্ধে বিশেষ অভিযান চালিয়েছে সাভার হাইওয়ে থানা পুলিশ। এ সময় মহাসড়ক ও ফুটপাত দখল করে বসা ১০০-১৫০ টি দোকানপাটও ভেঙ্গে দেওয়া হয়। রবিবার দুপুরে সাভারের নবীনগর-চন্দ্রা মহাসড়কে অভিযান পরিচালনা করেন সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল হক জানান মহাসড়কে চলাচলরত অবৈধ ব্যাটারী চালিত অটোরিকশা, ভ্যান সহ সব ধরনের থ্রি হুইলার বন্ধে বিশেষ অভিযান চালানো হয়েছে। এ সময় সাভারের নবীনগর-চন্দ্র মহাসড়কের নবীনগর, বাইপাইল, বলিভদ্র ও শ্রীপুর এলাকা থেকে বেশ কয়েকটি অটোরিকশা, ভ্যান ও ইজিবাইক জব্দ করা হয ।

এ অভিযানের সময় নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার শ্রীপুর এলাকায় মহাসড়ক ও ফুটপাত দখলমুক্ত করে দোকানপাট সহ বিভিন্ন অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়। সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল হক আরো বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশনা মোতাবেক মহাসড়ক থেকে ব্যাটারী চালিত অটোরিকশা, ভ্যান ও ইজিবাইক সহ সকল ধরনের থ্রি হুইলার বন্ধে আমরা অভিযান অব্যাহত থাকবে । সরকারি নির্দেশ অমান্য করে মহাসড়কে এসকল যান চলাচলের কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এজন্য ঝুঁকি কমাতে মহাসড়ক থেকে তিন চাকার যান অপসারণে অভিযান শুরু করেছি।’

হাইওয়ে থানার পক্ষ থেকে পুলিশের প্রায় ৪০ সদস্যের টিম তৈরি করে অভিযান চলছে। ১৫ দিন ধারাবাহিক ভাবে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানা গেছে। এদিকে হাইওয়ে পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পথচারী ও মালিক-চালকরাসহ পরিবহণ সংশ্লিষ্টরা ।

Facebook Comments Box

Posted ১১:৩০ অপরাহ্ণ | সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com