• শিরোনাম

    বিসিক শিল্পনগরী কোনাবাড়ীতে বনসাই শিল্পী কে এম সবুজ এর  বৃক্ষরোপণ কর্মসূচি পালন…..

    স্টাফ রিপোর্টার | শনিবার, ১০ জুলাই ২০২১ | পড়া হয়েছে 110 বার

    বিসিক শিল্পনগরী কোনাবাড়ীতে বনসাই শিল্পী কে এম সবুজ এর  বৃক্ষরোপণ কর্মসূচি পালন…..

    বিসিক শিল্পনগরী কোনাবাড়ীতে বনসাই শিল্পী কে এম সবুজ এর  বৃক্ষরোপণ কর্মসূচি পালন.....

    apps

    একটি গাছ একটি প্রান,একটি গাছ সারাজীবন এর বন্ধু , গাছের পরিচর্যা করুন এবং গাছ কে বড় হতে দিন। এই প্রতিপাদ্য বিষয় নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে আসছে বনসাই শিল্পী কে এম সবুজ ও একতারা ফাউন্ডেশন। দীর্ঘ ২৭ বছর ধরে সরকারি – বেসরকারি  নানা জায়গায় বৃক্ষরোপণ করে আসছে যে  মানুষটি। যাকে বৃক্ষের ফেরিওয়ালা নামে চিনে সবাই। তিনি বনসাই শিল্পী ও গবেষক জাতীয় পুরস্কার প্রাপ্ত কে এম সবুজ।

    তারই ধারাবাহিকতায় গেল বৃহস্পতিবার বিসিক শিল্পনগরী কোনাবাড়ি,গাজীপুরের  শিল্পনগরী কর্মকর্তা জনাব মো. হাবিবুর রহমান রাসেল এর ফোন পান সবুজ। জানান তার সহযোগিতায় শিল্পনগরীতে বৃক্ষরোপণ  করতে চান। তার একদিন পর গতকাল শুক্রবার বেশ কিছু দুর্লভ গাছের চারা নিয়ে হাজির হন কে. এম সবুজ।

    বিসিক শিল্পনগরী কর্মকর্তা জনাব মো. হাবিবুর রহমান রাসেল এর সহযোগিতা বেশ কিছু চারা রোপন করেন। হাবিবুর রহমান জানান সবুজ এর মতো তরুণ উদ্যোক্তারা এগিয়ে আসলে দেশ এগিয়ে যাবে। পরিবেশটা সবুজে ভরে যাবে। তার সহযোগীতায় আজ আমরা বৃক্ষ করেছি। সবুজ আমাদের শিল্প উদ্যোক্তা আমরা তার পাশে আছি এবং থাকবো।

    সবুজ বলেন বৃক্ষরোপণ ও বিতরণ আমার পেশাও নেশা। এটি আমার রক্তের সাথে মিশে আছে। সবুজ জানান ২০১০ সাল থেকে এ পর্যন্ত প্রায় পাঁচ লক্ষের মতো গাছের চারা রোপন ও বিতরণ করেন। আর এ কাজের জন্য পেয়েছেন রাষ্ট্রীয় স্বকৃীতও। ২০১৮ সালে বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার এবং ২০২০ সালে জাতীয় যুব পদকে ভূষিত হন এই গুণী বনসাই শিল্পী, উদ্যোক্তা ও বৃক্ষের ফেরিওয়ালা কে. এম সবুজ।
    দেশি বিদেশি বৃক্ষের মধ্যে উল্লেখ্য যোগ্য ছাতিম, কলাবতি, নাগাচুয়া, জিলাপি(খই বাবলা), টগমসহ বেশ কয়েকটি গাছ রোপণ করা হয়।

    সবুজ আরো বলেন এ মহতী কাজে সহায়তা করার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বিসিক জেলা কার্যালয়,গাজীপুর কে। হাবিবুর রহমান আরো বলেন কে. এম সবুজ বিসিক থেকে শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ প্রাপ্ত একজন সফল উদ্যোক্তা।

    উল্লেখ্য যে ,ইতিমধ্যেই কে এম সবুজ ও একতারা ফাউন্ডেশন এর যৌথ মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

     

    বাংলাদেশ সময়: ২:৩৪ অপরাহ্ণ | শনিবার, ১০ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ