• শিরোনাম

    বিশ্ব মানবতার আলোকবর্তিকা জননেত্রী শেখ হাসিনা: সুজিত রায় নন্দী

    নিজস্ব প্রতিনিধি: | মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি ২০২২ | পড়া হয়েছে 62 বার

    বিশ্ব মানবতার আলোকবর্তিকা জননেত্রী শেখ হাসিনা: সুজিত রায় নন্দী
    apps
    আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেছেন, বিশ্ব মানবতার আলোকবর্তিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধুমাত্র বাংলাদেশেরই প্রধানমন্ত্রী নন, তৃতীয় বিশ্বের একজন মানবিক নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করছেন সারা বিশ্বের দরবারে। তার দক্ষ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন বঙ্গ কন্যা শেখ হাসিনা।

    মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর যাত্রাবাড়ীতে আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা এবং শীতবস্ত্র ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

    সুজিত রায় নন্দী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যুগান্তকারী ও বলিষ্ঠ নেতৃত্বে ভাষা আন্দোলনের পটভূমি রচিত হয়। বাঙালির স্বাধীকার আন্দোলনের প্রতিটি ধাপে ভাষা আন্দোলনের মূল মন্ত্র সবিশেষ ভূমিকা রেখেছে।

    তিনি বলেন, একুশের ধারাবাহিতায় আমাদের আজকের স্বাধীনতা। স্বাধীনতার পেছনে বায়ান্নর আন্দোলনের আবদান অনস্বীকার্য। বায়ান্নর আগে থেকে ভাষা আন্দোলন দানা বাঁধতে থাকে। বায়ান্নতে তা চূড়ান্ত পর্যায়ে রূপ নেয়। তারই ধারাবাহিকতায় ছয় দফা, গণঅভ্যুত্থ্যান ও চূড়ান্ত স্বাধীনতা অর্জন।

    তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বাংলাদেশের সংবিধানে ধর্মনিরপেক্ষতার মূলনীতি যুক্ত করে অসা¤প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের ভিত্তিস্থাপন করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে, তখনই একটি অশুভ শক্তি সম্প্রীতির পরিবেশ নষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এসকল ষড়যন্ত্রকে রুখে দিতে হবে, এ অশুভ শক্তির জায়গা বাংলাদেশে হতে পারে না।

    অনুষ্ঠানে জনতার প্রত্যাশা সোসাইটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক ছাত্রলীগ নেতা ইসমত কাদির গামার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও এইচ এম সবুজ সরকারের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি শরফুদ্দিন আহমেদ সেন্টু,  সাংগঠনিক সম্পাদক মোঃ গোলাম সারোয়ার কবির, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফএম শরিফুল ইসলাম শরিফ, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মুন্না, যাত্রাবাড়ী ৫০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শেথ রফিকুল ইসলাম, সাবেক কাউন্সিলর দেলওয়ার হোসেন খান, ৫০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুসলে উদ্দিন আহমেদ মুরাদ। এছাড়াও যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ৯:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ