শনিবার ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

বিশ্ব পরিবেশ দিবস-২০২৪ পালন

খন্দকার আমির হোসেন:   |   বুধবার, ০৫ জুন ২০২৪   |   প্রিন্ট

বিশ্ব পরিবেশ দিবস-২০২৪ পালন

আজ ৫ জুন, ২০২৪ “করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হয় বিশ্ব পরিবেশ দিবস। বিশ্ব পরিবেশ দিবস পালন উপলক্ষে সকাল ১০:০০ টায় সার্কিট হাউজ থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত এক বর্ণাঢ্য র‍্যালীর আয়োজন করা হয়।

 

পরবর্তীতে নরসিংদী শিশু একাডেমীতে পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলার মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বিশ্ব পরিবেশ বিপর্যয়ের কারণ, এর ক্ষতিকর প্রভাব এবং বিশেষ করে বাংলাদেশের টেকসই উন্নয়নে পরিবেশ সুরক্ষার গুরুত্ব নিয়ে তথ্যসমৃদ্ধ আলোচনা করেন।

 

নরসিংদী জেলায় শিল্পের প্রভাবে পরিবেশের যে ক্ষতি হচ্ছে তা কীভাবে কমিয়ে এনে একই সাথে উন্নয়ন এবং পরিবেশ দুটোই রক্ষা করা যায় সে ব্যাপারে আলোকপাত করেন। ভূগর্ভস্থ পানির পরিবর্তে মেঘনা নদীর পানি ব্যবহার করার ব্যাপারে শিল্প মালিকদের উৎসাহিত করেন। শিক্ষার্থীরা যেন পরিবেশ সচেতন নাগরিক হিসেবে গড়ে উঠে সেজন্য শিক্ষকদের কাসে যত্নশীল হওয়ার আহবান করেন। উক্ত অনুষ্ঠানে পরিবেশ এর উপর একটি প্রবন্ধ উপস্থাপন করেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক এর পরিবেশ বিশেষজ্ঞ জনাব মোঃ রকিবুল হক।

Facebook Comments Box

Posted ৯:৪৩ অপরাহ্ণ | বুধবার, ০৫ জুন ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com